৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে তৃণমূল সম্পৃক্ত এবং সৎ ও যোগ্য নেতৃত্ব প্রত্যাশা করছেন নেতাকর্মীরা

মোঃ মনিরুজ্জামান ষ্টাফ রিপোর্টার: রাজধানী মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে তৃণমূল সম্পৃক্ত এবং সৎ ও যোগ্য নেতৃত্ব প্রত্যাশা করছেন নেতাকর্মীরা। রাজনীতিতে সততার বড় অভাব, এটা একটি বাস্তবতা। তবে সততা একেবারে নিঃশেষ হয়ে গেছে সে রকম ভাবনা একেবারে অমূলক। আমাদের দেশের সাধারণ মানুষের বৃহৎ অংশই সততার প্রতি আস্থাশীল এবং নৈতিকতার প্রতি শ্রদ্ধাশীল। সততা ও নৈতিকতার প্রচুর দৃষ্টান্ত আমাদের রাজনীতিতে রয়েছে দৃশ্যমান।

সরেজমিনে গেলে মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ডের সর্বস্তরের জনগণ, দৈনক খাস খবর পত্রিকাকে বলেন, বর্তমান সময়ে রাজধানী মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের রাজনীতির সর্বজন স্বীকৃত ব্যক্তিত্ব, নির্ভীক, সৎ, ব্যাপক জনপ্রিয় নেতা ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য মোঃ মনিরুজ্জামান। মোঃ মনিরুজ্জামানের সততা ও নৈতিকতার দৃষ্টান্ত মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ডের সর্বস্তরের জনগণ গর্ব করে।

১৯৯০ সালে স্বৈরাচার এরশাদ সরকার পতনের রাজপথের আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ, ১৯৯৪-১৯৯৬ মার্চ পর্যন্ত স্বৈরাচারীনী খালেদা জিয়ার পতনের লক্ষ্যে হরতাল, অবরোধ, ঘেরাও কর্মসূচী, অসহযোগ আন্দোলনে রাজপথে সক্রিয়ভাবে অংশগ্রহণ করার মাধ্যমে। মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ডবাসী, ঢাকা মহানগর-উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান কচির নিকট দাবী করেন, আগামী সম্মেলনে যেন ৩১ নং ওয়ার্ডে মোঃ মনিরুজ্জামান কে আওয়ামী লীগের সভাপতি পদ দিয়ে তৃণমূল নেতা-কর্মীদের মনের আশা পূরণ করেন।

মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ডবাসী আরো জানান, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শতাব্দীর মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক হিসেবে ছাত্রজীবন থেকে ছাত্রলীগ এবং আওয়ামী লীগ করে আসছে মোঃ মনিরুজ্জামান। ব্যক্তিগত জীবনঃ (ক) স্থায়ী জন্মগত সূত্রে ঠিকানা: কুষ্টিয়া জেলা সদর, (খ) বর্তমান ও স্থায়ী ঠিকানা ৩১ নং ওয়ার্ডের সলিমুল্লাহ রোড, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ (স্থায়ী বাসিন্দা), (গ) শিক্ষগত যোগ্যতা: ইঞ্জিনিয়ার, (ঘ) জন্ম তারিখ: ২১ নভেম্বর ১৯৫৪ ইং, (ঙ) স্ত্রী: মিসেস রশিদা জামান (গৃহীনি) এবং ২ ছেলে মেয়ে, (চ) ছেলে: ব্যাংকে চাকুরী করে (এসভিপি) এবং (ছ) মেয়ে: ডাক্তার অস্ট্রেলিয়াতে থাকে স্থায়ী ভাবে, (জ)রাজনীতি পরিচয়: বাংলাদেশ আওয়ামী লীগ, (ঝ) ধর্ম: ইসলাম (সুন্নী), জাতীয়তা: বাংলাদেশী।

সামাজিক কর্মকান্ডঃ মোঃ মনিরুজ্জামান বর্তমান (ক) ৩১ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য, (খ)প্রতিষ্ঠাতা সহ-সভাপতি বঙ্গবন্ধু আদর্শ মূল্যায়ন ও গবেষণা সংসদ, যার (প্রতিষ্ঠাতা সভাপতি ড. এম.এ ওয়াজেদ মিয়া), (গ) কো-চেয়ারম্যান জার্নালিষ্ট কো-অপারেশন অব বাংলাদেশ, (ঘ) পরিচালক, লায়ন্স ক্লাব অব ঢাকা শ্যামলী, জেলা-৩১৫ বি-১, লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল, (ঙ) আজীবন সদস্য, লায়ন্স ফাউন্ডেশন অব বাংলাদেশ, আজীবন সদস্য, কুষ্টিয়া, সমিতি, ঢাকা, বাংলাদেশ এবং (চ) মোঃ মনিরুজ্জামান ৮ নং সেক্টরে মুক্তিযোদ্ধ করেছিলেন, কুষ্টিয়া অঞ্চল।

ব্যাক্তিগত কার্যক্রম:
(ক) পূর্ববর্তী ক্রিয়াকলাপ: প্রধান সম্পাদক, ডেইলি নিউজ স্টার, (খ)প্রধান সম্পাদক, সাপ্তাহিক বাংলার একুশ, (গ) বর্তমান ক্রিয়াকলাপ: (ঘ) সম্পাদক ও প্রকাশক, সাপ্তাহিক একুশে (প্রিন্ট মিডিয়া), (ঙ) ব্যবসা প্রতিষ্ঠান: মনির এন্ড সন্স এর স্বত্বাধিকারী (ইঞ্জিনিয়ারিং অকসান ও ঠিকাদারী ব্যবসা)। মোহাম্মদপুর ৩১ নং ওয়ার্ড রাজনীতিতে বর্তমান সময়ে দল-মত নির্বিশেষে যে নামটি সর্বোচ্চ শ্রদ্ধা ও সম্মানের সহিত নেয়া হয় সেটি হলো-মোঃ মনিরুজ্জামান। বঙ্গবন্ধুর আদর্শের একজন খাঁটি সৈনিক, জননেত্রী শেখ হাসিনার বিশ্বস্ত কর্মী জননেতা মোঃ মনিরুজ্জামান, লোভ লালসা সম্পদ অর্জনের মোহ থেকে দূরে থেকে সততার এক বিরল দৃষ্টান্ত দেখিয়ে যাচ্ছে।

দৈনক খাস খবর পত্রিকার সাথে সাক্ষাৎকারে মোঃ মনিরুজ্জামান, বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার রূপদানকারী, ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, মাদার অব হিউম্যানিটি, বিশ্বনেত্রী, বিশ্বের অন্যতম প্রভাবশালী প্রধানমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, দেশরত্ন, গণতন্ত্রের মানসকন্যা, জননেত্রী শেখ হাসিনার আদর্শে সুখী, সমৃদ্ধশালী, দারিদ্র্যমুক্ত ও ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে একজন নগণ্য কর্মী হিসেবে কাজ করে যাওয়াই আমার লক্ষ্য ও উদ্দেশ্য। মোঃ মনিরুজ্জামান আরো বলেন, মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ডে আমাকে সভাপতি পদ দিয়ে মূল্যায়ন করবেন বলে আমি আশা করি।

আর আমি সেই সম্মানজনক পদ নিয়ে ঢাকা মহানগর-উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান এবং সাধারণ সম্পাদক এস এ মান্নান কচির পরামর্শে, সব ধরনের সন্ত্রাস ও চাঁদাবাজি রোধে আগামী দিনগুলোতে মোহাম্মদপুর থানার ৩১ নং ওয়ার্ডবাসীকে সঙ্গে নিয়ে কাজ করে যেতে চাই। ব্যক্তি, পরিবার তথা সমাজ ধ্বংসকারী সর্বনাশা মাদকের বিরুদ্ধে দৃঢ়তার সঙ্গে সামাজিক আন্দোলনের রূপ দিতে চাই এবং সাধারণ মানুষের পাশে থেকে জাতি, ধর্ম, বর্ণ নির্বীশেষে সকল মানুষের অধিকার আদায়ে কাজ করবো ইনশাল্লাহ।