২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত মামুনের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

বেল্লাল হোসেন দশমিনা(পটুয়াখালী)প্রতিনিধি: ২১ শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহত দশমিনা উপজেলার আলীপুর ইউনিয়নের কৃতি সন্তান ঢাকা কবি নজরুল কলেজের মেধাবি ছাত্র মোঃমামুনের নিজ বড়ীর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্বা নিবেদন করা হয়। ২১ শে আগষ্ট গ্রেনেড হামলায় নিশংস হত্যায় নিহত হন মামুন।

সকাল ১১ ঘটিকার সময় নিহত মামুনের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীগ এর স্হায়ী কমিটির সদস্য সাবেক বস্র প্রতি মন্ত্রী,দশমিনা-গলাচিপা থেকে বারবার নির্বাচিত সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আ খ ম জাহাঙ্গীর হোসাইন এমপি এবং স্হানীয় সংসদ সদস্য এস এম শাহজাদার(এমপি) পক্ষে এবং দশমিনা উপজেলা আওয়ামীলীগের পক্ষে উপজেলা আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক ও দশমিনা সদর ইউনিয়নের চেয়ারম্যান এ্যাড.ইকবাল মাহমুদ লিটন,যুব লীগ,শ্রমিক লীগ,মহিলা আওয়ামীলীগ।

এর পর আ খ ম জাহঙ্গীর হোসেন,এ্যাড.ইকবাল মাহমুদ লিটন সহ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ মামুনের পরিবারের সাথে সৌজন্য স্বাক্ষাত করে কুশল বিনিময় করেন। পরবর্তীতে আলোচনা সভা শেষে ২১ শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহত শহীদের রুহের মাগফেরাতের জন্য ,দোয়া,মিলাদ,মুনাজাত করা হয়। উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন এ্যাড.ইকবাল মাহমুদ লিটন,সাধারন সম্পাদক উপজেলা আওয়ামীলীগ দশমিনা ।

এ্যাড.আবদুল খালেক। গলচিপা উপজেলার সভাপতি সহ দশমিনা উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। আলোচনা সভায় কেন্দ্রীয় আওয়ামীলীগের স্হায়ী কমিটির সদস্য সবেক এমপি আ খ ম জাহাঙ্গীর হোসাইন বলেন,২০০৪ সন ছিলো বঙ্গবন্ধু এভিউনিতে আওয়ামীলীগের জন সভায় তৎকালীন বোরোধী দলিয় নেত্রী বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি ট্র্যাকের মঞ্চে ২০মিঃ এর বক্তৃতা শেষে মঞ্চ থেকে নামার সময় মঞ্চ লক্ষ করে দেড় মিনিটে ১১টি শক্তিশালী গ্রেনেড বিস্ফোরন করা হয় ।

ঐ গ্রেনেড হামলায় মহিলা নেত্রী আইভি রহমান ১৯তম রাস্ট্র পতি জিল্লুর রহমানের স্ত্রী সহ ১২ জন এবং হাসপাতালে ১২ জন নিহত হন । তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রীকে হত্যা করার জন্য বিএনপি-জামায়েত এ গ্রেনেড হামলা চালায় । উক্ত আলোচনা সভায় আলোচক বৃন্দ গ্রেনেড হামলায় জড়িতদের ফাঁসির রায় অনতিবিলম্ভে কর্যকর করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন করেন ।