হবিগঞ্জে ভর্তুকীতে ধান কাটার যন্ত্র ও কৃষকদের আউশ প্রণোদনা প্রধান করেছেন এমপি আবু জাহির

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলায় অর্ধেক ভর্তুকীতে কোটি টাকা মূল্যের চারটি ধান কাটার যন্ত্র  কৃষকদের প্রধান ও ১ হাজার ৩শ’ কৃষককে প্রদান করা হয়েছে আউশ প্রণোদনা।  বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত পৃথক অনুষ্ঠানে এগুলো বিতরণ করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

এ সময় শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ সালেক মিয়া, ব্যরিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ও উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, দুই উপজেলার চারজন কৃষককে ১ কোটি ৭ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে চারটি কম্বাইন হারভেস্টার (ধান কাটার যন্ত্র) প্রদান করা হয়। যার অর্ধেক মূল্য বহন করা হয়েছে সরকারিভাবে। এছাড়া ১ হাজার ৩শ’ কৃষককে প্রদান করা হয়েছে সরকারের আউশ প্রণোদনা কর্মসূচির অংশ হিসেবে দেয়া হয়েছে ৫ কেজি করে বীজ এবং ১০ কেজি এমওপি এবং ২০ কেজি করে ডিএপি সার।

এমপি আবু জাহির বলেন, দুই উপজেলায় প্রণোদনা এবং ধান কাটার যন্ত্র বিতরণকালে  চলমান করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় জনসচেতনতার বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মহীন মানুষদের মাঝে সহায়তা বিতরণ অব্যাহত রেখেছেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উনśয়ন কৃষকদের ভূমিকা অনস্বীকার্য। এই পরিস্থিতিতে জমি অনাবাদী রাখা যাবে না। এ সময় সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে কৃষকদেরকে জমি চাষের জন্য অনুরোধ জানান।