হত্যার দুই দিনের মাথায় কুষ্টিয়া দৌলতপুরের সোনাইকান্দি গ্রামের জোড়া খুনের আসামি গ্রেপ্তার।

সোনাইকান্দি গ্রামের মৃত শহিদুল ইসলামের ছেলে লালচাঁদ মন্ডল।
সোনাইকান্দি গ্রামের মৃত শহিদুল ইসলামের ছেলে লালচাঁদ মন্ডল।

গত ১৮/১১/২০১৯ সোমবার সকাল আনুমানিক ৯ ঘটিকায় দৌলতপুর থানাধীন সোনাইকান্দি গ্রামে জোড়া খুনের সংবাদ পান থানা পুলিশ সংবাদ পাওয়ার পরে পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত পিপিএম (বার) এর নির্দেশে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ছানোয়ারা বেগম (৪৮) ও তার ছেলে রাজ (৮) এর মৃতদেহ উদ্ধার করে। ঘটনাস্থল পরিদর্শন এবং প্রাথমিক তদন্তে তাদের শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে বলে প্রতীয়মান হয়।

পুলিশ মৃতদেহের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে। পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত পিপিএম বার এর দিক নির্দেশনা এবং অতিরিক্ত পুলিশ সুপার ভেড়ামারা সার্কেল এর নেতৃত্বে অফিসার ইনচার্জ দৌলতপুর থানা সহ সকল হত্যাকান্ডকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত কার্যক্রম শুরু করে।

তদন্তের নানা কৌশল অবলম্বন করে সোনাইকান্দি গ্রামের মৃত শহিদুল ইসলামের ছেলে লালচাঁদ মন্ডল (২৮) কে গ্রেপ্তার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামি ঘটনার সাথে তার সম্পৃক্ততার কথা স্বীকার করে। পাশাপাশি এই হত্যাকান্ডের মূল কারণ এবং ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামির নাম প্রকাশ করে। গ্রেফতারকৃত আসামিকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি ১৬৪ ধারার ভিত্তিতে আদালতে প্রেরন করা হয়।