সৈয়দপুর রেলওয়ে হাসপাতাল করোনা চিকিৎসায় ব্যবহারের উপযোগিতা দেখতে পরিদর্শন

রেজা মাহমুদ,নীলফামারী জেলা প্রতিনিধি: করোনা চিকিৎসায় ব্যবহারের পূর্ব প্রস্তুতি হিসেবে সৈয়দপুর রেলওয়ে হাসপাতাল পরিদর্শন করলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন এবং ওই উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিম আহমেদ।

গতকাল সোমবার দুপুরে তারা ওই হাসপাতাল পরিদর্শনে গেলে সৈয়দপুর রেলওয়ে বিভাগীয় স্বাস্থ্যকর্মকর্তা (ডিএমও) ডা:আনিছুর রহমান তাদের স্বাগত জানান। উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আজমল হোসেন সরকার, আওয়ামী লীগ নেতা ইদ্রিস আলীসহ ওই হাসপাতালের অন্যান্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। হাসপাতালের অবকাঠামোগত সুযোগ সুবিধাসহ বিভিন্ন ওয়ার্ড তাদের ঘুরে ঘুরে দেখানো হয়।

ডিএমও ডা:আনিছুর রহমান বলেন, প্রয়োজনীয় লোকবল নিয়োগদান এবং ট্রেনিংয়ের ব্যবস্থা করে হাসপাতালকে করোনা চিকিৎসায় ব্যবহারের উপযোগী করে গড়ে তোলা যেতে পারে। উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন বলেন বর্তমান ৮২ শয্যা বিশিষ্ট হাসপাতালে সামাজিক দুরুত্ব বজায় রেখে ৫০ জন করোনা রোগীর চিকিৎসা সেবা দেয়া সম্ভব হবে। তবে এ ক্ষেত্রে টয়লেটের সুবিধা বৃদ্ধি করতে হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসিম আহমেদ বলেন, বর্তমান এই পরিস্থিতিতে ভৌগলিক সুবিধা এবং সৈয়দপুর রেলওয়ে হাসপাতালের পরিবেশগত দিক বিবেচনায় করোনা রোগীদের চিকিৎসা সেবায় যেকোনো মুহুর্তে স্বাস্থ্য মন্ত্রনালয়ের চাহিদা সাপেক্ষে প্রস্তুত রাখার জন্য বলা হয়েছে।