সৈয়দপুর কেন্দ্রীয় শ্মশান সড়কের বেহাল অবস্থা

রেজা মাহমুদ, নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরের বেহাল কেন্দ্রীয় শ্মশান সড়কের সংষ্কার না হওয়ায় হিন্দু সম্প্রদায়ের লোকজনসহ এলাকাবাসীদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। সম্প্রতি সড়ক ঘেষা একটি দেয়াল হেলে পড়ায় তা ধ্বসে যে কোন সময় দুঘর্টনার আশংকা দেখা দিয়েছে। খননের পর দীর্ঘদিনেও ড্রেন নির্মাণ না হওয়ায় সড়কটির বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে বলে জানান শ্মশান কমিটিসহ এলাকার লোকজন।

গতকাল সরে জমিনে শহরের কুন্দল এলাকার গিয়ে দেখা যায়, ড্রেন নির্মাণের জন্য মাটি খনন করা হলেও দীর্ঘ দিনেও তা শেষ করতে পারেনি সংশ্লিষ্ট ঠিকাদার। এলাকাবাসী ও শ্মশান কমিটি সূত্র জানায়, গত ফেব্রয়ারী মাসে শ্মশান যাওয়া আসার ওই সড়কটি খনন করা হয় ড্রেন নির্মান কাজে। কিন্তু অজ্ঞাত কারণে আজ অবধি নির্মাণ কাজ শেষ করতে পারেনি।

কবে যে শেষ হবে তারও বলতে পারছে না কেউ। ফলে মৃত দেহ পোড়ানোর জন্য ওই সড়ক দিয়ে যাতায়াতকালে হিন্দু ধর্মের লোকজনকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এমনকি এক সাথে চার জন লাশ বহনেও বিড়ম্বনায় পড়তে হচ্ছে। এ ব্যাপারে শ্মশান কমিটির সাধারণ সম্পাদক শ্রী কিশোর কুমার জানান,সড়কটি সংষ্কারের জন্য ঠিকাদারসহ পৌর কর্তৃপক্ষকে বেশ কয়েক বার জানানো হলেও তারা কোন উদ্দ্যোগ গ্রহন করেন নি।

ঠিকাদার উল্টো এলাকাবাসীর উপর দোষ চাপিয়ে বলেন, তাদের কারণেই ড্রেন নির্মান কাজ সম্পন্ন করা সম্ভব হচ্ছে না। এ ব্যাপারে মুঠোফোনে ঠিকাদার কোমলের সাথে যোগাযোগ করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি। রেজা মাহমুদ, নীলফামারী জেলা প্রতিনিধি: