সৈয়দপুরে পিসিআর ল্যাব স্থাপনের দাবিতে মানববন্ধন

নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর অধিক জনসংখ্যায় অধিষ্ঠিত শিক্ষা ও শিল্প নগরী হিসেবে পরিচিত সৈয়দপুরে করোনা রোগের রক্তের নমুনা পরীক্ষার ল্যাব (পিসিআর) স্থাপনের দাবিতে মানববন্ধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুর ১২ টা থেকে ঘন্টাব্যাপী প্রেসক্লাবের সামনে পূবালী স্কাউটস বিজ্ঞান ক্লাবের উদ্যোগে ওই মানববন্ধনে সংগঠনটির সদস্যসহ শহরের বিপুল সংখ্যক মানুষ সামাজিক দূরত্ব বজায় রেখে অংশ নেন।

এ সময় উপজেলায় করোনার নমুনা পরীক্ষার পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানিয়ে ব্যানার প্রদর্শন করা হয়। মানববন্ধন শেষে সংক্ষিপ্ত বক্তব্য বলেন ওই সংগঠনের সহ-সভাপতি মাসুদ রানা খান বাবু, সাধারণ সম্পাদক এসকে কাইয়ুম, ওই সংগঠনের প্রতিষ্ঠাতা ও গ্রুপ লিডার নজরুল ইসলাম বুলবুল, সাবেক সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন আলো, রাশেদুল ইসলাম জাস্টিস ও সদস্য রাইসুল আরেফিন রিজভীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, ঘনবসতিপূর্ণ এ উপজেলা শহরে দেশের বৃহত্তর রেলওয়ে কারখানাসহ সরকারি-বেসরকারি শিল্প ও বাণিজ্যিক প্রতিষ্ঠানে বিপুল সংখ্যক মানুষ কর্মরত। এছাড়া এখানে রয়েছে আন্তর্জাতিক বিমানবন্দর এবং একটি বিশ্ববিদ্যালয়। ফলে শহরকে কেন্দ্র করে প্রতিদিনই অসংখ্য বহিরাগতদের গমন-আগমন হয়। অভিযোগ করে বক্তারা বলেন, উপজেলা থেকে পাঠানো রক্তের নমুনা পেতে বেশ বিলম্ব হচ্ছে। তাই শহরের গুরুত্ব বিবেচনায় ব্যাপকহারে করোনা সংক্রমন প্রতিরোধে এখানে ল্যাব স্থাপন জরুরী হয়ে পড়েছে।

তারা আরও বলেন, অবিলম্বে সৈয়দপুর ১০০ শয্যা সরকারি হাসপাতালে পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানান। পরে সংগঠনের নেতৃবৃন্দ পিসিআর ল্যাব স্থাপনের দাবি সম্বলিত একটি স্মারকলিপি সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদের হাতে হস্তান্তর করেন।