সৈয়দপুরে খাদ্যদ্রব্যবাহি ট্রাক থেকে ১৮৭ বোতল ফেনসিডিলসহ চালককে আটক করেছে পুলিশ।

রেজা মাহমুদ, নীলফামারী জেলা প্রতিনিধি: চালককে আটক করেছে নীলফামারীর সৈয়দপুর থানা পুলিশ। আটক ট্রাক চালক সামিনুর রহমান সাগর (২৫) দিনাজপুর কোতোয়ালি থানার খানপুর খুদিহার এলাকার ইয়াকুব আলীর ছেলে। বৃহস্পতিবার রাত ১০ টায় শহরের বঙ্গবন্ধু চত্বর থেকে তাকে আটক করা হয়।

পুলিশ জানায়, তাদের কাছে খবর ছিল দিনাজপুর ১৩ মাইল থেকে ছেড়ে আসা একটি ট্রাকে করে ফেনসিডিল পাচার করে নিয়ে যাওয়া হচ্ছে। গোপন সেই সংবাদের ভিত্তিতে সৈয়দপুর থানা পুলিশের এস আই লক্ষীনারায়ন বর্মন ও এএস আই রঞ্জন কুমার উলে­খিত এলাকায় (ঢাকা-মেট্রো-ট-১৩-১৩৩৯) নম্বরের ট্রাাকটি থামিয়ে তল্লাশি চালায়।

এসময় চালকের সিটের নিচে বিশেষ কায়দায় খবরের কাগজ দিয়ে মোড়ানো দুইটি প্লাস্টিকের সাদা বস্তা থেকে ১৮৭ বোতল ফেনসিডিল পাওয়া যায়। ফেন্সিডিলের প্রতিটি বোতলের লেবেল খুলে কসটেপে
পেচানো ছিল। পরে ট্রাক ও ফেনসিডিলসহ চালককে আটক করে থানায় আনা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে চালক সামিনুর রহমান সাগর জানায়, সে দীর্ঘদিন থেকে মাদক ব্যাবসার সাথে জড়িত।

ওইদিন ভুট্টা নিয়ে দিনাজপুরের ১৩ মাইল থেকে টাঙ্গাইলের মির্জাপুর যাচ্ছিল। এসআই লক্ষীনারায়ন বর্মন জানান, সোর্সের মাধ্যমে জানতে পারি দিনাজপুর থেকে ট্রাকে ফেনসিডিলের বড় একটা চালান ঢাকায় যাচ্ছে। কিন্তু বুঝতে পারছিলাম না ট্রাকটা শহরের ভিতর দিয়ে যাবে না বাইপাস দিয়ে। শেষ মুহূর্তে নিশ্চিত হই শহরের পথেই আসছে।

সে অনুযায়ী শহরের ভিতর দিয়ে যাওয়ার পথে ট্রাকটিকে চিহ্নিত করে আটক করি। এব্যাপারে সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খান বলেন, আটক ট্রাক চালকের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়েছে।