সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়ার ৬দিন পর, আবারো আক্রান্ত হয়েছেন, ক্বারী শামীম মিয়া।

বিল্লাল হোসেন,  পলাশ নরসিংদী: বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০ : করোনা ভাইরাসে নরসিংদী জেলার প্রথম আক্রান্ত রোগী পলাশ উপজেলার ক্বারী শামীম মিয়া সুস্থ হয়ে বাড়ি ফিরে যাওয়ার ৬দিন পর ফের আক্রান্ত হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেন পলাশ উপজেলা নির্বাহী অফিসার (অ.দা) ফারহানা আলী।এর আগে নারায়ণগঞ্জে থাকা অবস্থায় ৫ এপ্রিল করোনা উপসর্গ দেখা দিলে শামীম নিজেই ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা দিয়ে আসেন।

পরে ৬ এপ্রিল সন্ধ্যার দিকে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। ওই রাতেই পলাশ উপজেলা প্রশাসন ডাংগা ইউনিয়নের ইসলামপাড়া এলাকার সব দোকানপাট বন্ধ করে লকডাউন করে দেয়। পরের দিন ৭ এপ্রিল দুপুরে করোনা আক্রান্ত শামীম মিয়াকে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রেখে চিকিৎসা করানো হয়।

তাছাড়া শামীম মিয়ার পরিবারের ৯ সদস্যের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে তাদের করোনা রিপোর্ট নেগেটিভ আসে। দীর্ঘ ১০ দিন চিকিৎসা শেষে ১৭ এপ্রিল সুস্থ হয়ে বাড়ি ফিরে যায় আসে। এ ব্যাপারে পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী জানান, করোনায় সুস্থ হয়ে যাওয়া ক্বারী শামিমের ফের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে করোনা পজিটিভ রিপোর্ট আসে।

এ অবস্থায় তার বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে। তার শারীরিক অবস্থা ভাল থাকায় বাসায় হোম কোয়ারান্টাইনে থেকে চিকিৎসা নিবেন। এসময়ে চিকিৎসার সাথে জড়িত সংশ্লিষ্টরা ছাড়া তার বাসা থেকে কেউ বের হতে ও ঢুকতে পারবেনা।