সুনামগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে।


“উন্নত বিশ্বের মতো বাংলাদেশের নারীরা এখন আর পিছিয়ে নেই শামীমা শাহরিয়ার ” সুনামগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত হয়েছে। সরকারি ও বেসরকারি প্রতিষ্টানের যৌথ উদ্যোগে এ দিবস পালিত হয়। শত শত নারী ও পুরুষ সম্মিলিত ভাবে সুনামগঞ্জের প্রধান সড়কে র‌্যালিতে অংশগ্রহণ করেন।

পরে শহিদ আবুল হোসেন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের এমপি হাওর কন্যা শামীমা শাহরিয়ার, প্রধান অতিথি শামীমা শাহরিয়ার বলেন,বর্তমানে বাংলাদেশ নারীরা এখন আর পিছিয়ে নেই, উন্নত বিশ্বের নারীদের মতো বাংলাদেশের নারীরাও শিক্ষা, যোগ্যতা ও কর্মদক্ষতায় প্রায় সমূদয় ক্ষেত্রে পুরুষের পাশাপাশি অবদান রেখে যাচ্ছে। সবক্ষেত্রেই নারীদের অংশগ্রহণ দেশকে উন্নয়নের দিকে অগ্রসর করছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, এডভোকেট ও সাবেক সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামসুন্নাহার শাহানা রব্বানী, সুনামগঞ্জ জেলা উদীচী শিল্পীগোষ্টীর সুনামগঞ্জ জেলা সংসদের সভাপতি, নারী নেত্রী শিলা রায়, সুনামগঞ্জের চেয়ারম্যান ফৌজি আরা বেগম শাম্মী, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, সুনামগঞ্জ সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা ইয়াসমিন নাহার রোমা, সুনামগঞ্জ মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃআনিসুর রহমান এবং বিভিন্ন সংগঠনের নেত্রবৃন্দ।

বক্তারা সকল নারীদেরকে তাদের অধিকারের বিষয়ে সচেতন থাকার পরামর্শ দেন এবং তাদের অধিকার আদায়ের পাশাপাশি দেশের উন্নয়নে সকল কে ঐক্যবদ্ধ ভাবে কাজ করা আহবান জানান।