সিন্ডিকেট করে চালের বাজার বাড়ানো হলে চরম মূল্য দিতে হবে ব্যবসায়ীদের: খাদ্যমন্ত্রী

আবু বক্কার, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কৃষক ও ভোক্তার সমন্বয় করে চাল আমদানী নীতিমালা করেছে সরকার। যাতে করে কৃষকদের ন্যায্য মূল্য দেয়ার পাশাপাশি ভোক্তরাও সুলভ মূল্যে চাল কিনতে পারেন। কোন ব্যবসায়ী এই মহুর্তে সিন্ডিকেট করে চালের মূল্য বৃদ্ধির চেষ্টা করলে; তাদের চরম মূল্য দিতে হবে বলেও হুশিয়ারী উচ্চারন করেন তিনি। পাশাপাশি যেসব চালকল মালিক গত মৌসুমে সরকারের সাথে চুক্তিবদ্ধ হয়েও চাল দেননি তাদের জন্যও থাকছে বিভিন্ন মেয়াদে শাস্তির ব্যবস্থা।

আজ রবিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে জেলার সাপাহার উপজেলার নিজ নির্বাচনী এলাকায় আইন শৃঙ্খলা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী। এ সময় উপজেলা চেয়ারম্যান শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যান চৌধুরী, সহকারি কমিশনার (ভূমি) সোহরাব হোসেন, অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই সহ সরকারের অন্যান্যে কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী সমন্বয় সভা ও প্রতিবন্ধি, ক্যান্সার রিভার সিরোজিন ১০ জন রোগীদের এককালীন চেক প্রদান করেন উপজেলা আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে করোনা ভাইরাস ও সংগঠনের তৎপরতা বাড়ানোর উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।