সাহারা খাতুনের আত্মার মাগফেরাত কামনায় কৃষক লীগের দোয়া ও মিলাদ

মো: ইব্রাহিম হোসেন, স্টাফ রিপোর্টার: সদ্য প্রয়াত বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন এর স্মরণে ১৯ জুলাই ২০২০ রোজ রবিবার সকাল ১১.০০ টায় বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপির সঞ্চালনায় আলোচনায় সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে বক্তব্য রাখেন, হোসনে আরা বেগম এমপি, বাংলাদেশ কৃষক লীগের সাবেক সহ-সভাপতি, আলহাজ্ব আকবর আলী চৌধুরী, মোস্তফা কামাল চৌধুরী, সাবেক সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় নেতৃবৃন্দদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্বনাথ সরকার বিটু, কৃষিবিদ শাখাওয়াত হোসেন সুইট, আসাদুজ্জামান বিপ্লব, একেএম আজম খান, অধ্যাপক নাজমুল ইসলাম পানু, নূরে আলম সিদ্দিকী হক, রেজাউল করিম রেজা, এ্যাড. মোহাম্মদ জহির উদ্দিন লিমন, আব্দুস সালম বাবু, আলহাজ্ব মোঃ মাকসুদুল ইসলাম, মোঃ হালিম খান, হাজী আব্দুল রব খান ও আবুল খায়ের নাঈম প্রমূখ।

সভাপতি কৃষিবিদ সমীর চন্দ, এ্যাডভোকেট সাহারা খাতুনের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে দেশ, জাতির জন্য তার অবদানের বিভিন্ন দিক নীতি-আদর্শ, সাহসী ভূমিকা ও মানবতার সেবায় নিবেদিত নেত্রীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এ্যাডভোকেট সাহারা খাতুনের জীবনের বিভিন্ন দকি তুলে ধরে বলেন যে, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের কাছে অনুকরণীয়, অনুসরনীয় দৃষ্টান্ত হতে পারেন এ্যাডভোকেট সাহারা খাতুন। তিনি ব্যক্তিগত কারণে কখনো বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত হননি। তার দরজা সব সময় সকলের জন্য উম্মুক্ত ছিল। আমি তার রুহের মাগফিরাত কামনা করি ও শোকর্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।

সাধারণ সম্পাদক এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি এমপি, এ্যাডভোকেট সাহারা খাতুনের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক আলোচনা করে বলেন, দেশ ও জাতি তথা বাংলাদেশ আওয়ামী লীগে তার অবদানের কথা চির স্মরণীয় হয়ে থাকবে। সাহারা খাতুনের জীবনাবসানে দেশের অপুরণীয় ক্ষতি হয়েছে। তিনি আল্লাহ্ রাব্বুল আলামিনের নিকট এ্যাডভোকেট সাহারা খাতুনকে জান্নাত বাসী করার জন্য দোয় ও মোনাজাত করেন।

অতঃপর এ্যাডভোকেট সাহারা খাতুনের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয় ও মোনাজাত পরিচালনা করেন পীর ইয়ামিনী জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা এমদাদুল ইসলাম। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনা’র সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। চলমান করোনা মহামারিতে মৃত্যুবরণকারীদের শহীদের মর্জাদা দান ও আক্রান্তদের আরোগ্য দানের জন্য মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট দোয়া করা হয়।