সালথা’য় সরকারী আদেশ অমান্য করে ব্যবসা পরিচালনার দায়ে মোবাইল কোর্টের জরিমানা। 

বিধান মন্ডল ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সালথা উপজেলার বিভিন্ন বাজারে সরকারী আদেশ অমান্য করে বিকেল চারটার পরে দোকান খোলা রাখায় ব্যবসায়ীদের এবং মাস্ক না পরার কারনে পথচারী সহ মোট (১৭) জনকে জরিমানা করেছেন মোবাইল কোর্ট। করোনাভাইরাস (কোভিড–১৯) সংক্রমণের মধ্যে সরকারি নির্দেশনা অনুযায়ী নিত্য প্রয়োজনীয় দোকান সমূহ বিকাল ৪ টার মধ্যে বন্ধ রাখার আদেশ থাকলেও কিছু ব্যবসায়ী সরকারি আদেশ অমান্য করে ব্যবসা পরিচালনা করার অপরাধে এবং বাড়ির বাইরে চলাচলরত অবস্থায় ব্যক্তিকে অবশ্যই মাস্ক পরতে হবে ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

কোনো ব্যক্তি এই আইন অমান্য করলে তার বিরুদ্ধে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।এর ধারাবাহিকথায় আজ (১৬’ জুন) মঙ্গলবার বিকেল ৪:৩০ এ সালথা বাজার, ফুকরা বাজার, মোন্তার মোর বাজার ও ফুলবাড়িয়া মোট ১১ ব্যবসায়ীকে দণ্ডবিধি, ১৮৬০ মতে মোট ৯০০০ (নয় হাজার) টাকা এবং মাস্ক না ব্যবহার করায় মোট ৬ জনকে ২৭০০ (সাতাশ-শত) টাকা জরিমানা করেন  মোবাইল কোর্ট ।

মোবাইল কোর্ট প‌রিচালনা ক‌রেন সহকা‌রি ক‌মিশনার ও ফ‌রিদপুর জেলা প্রশাস‌কের নির্বাহী ম্যা‌জি‌স্টেট হাসান মোঃ হা‌ফিজুর রহমান টুটুল। এসময় উপ‌স্থিত ছি‌লেন সালথা থানা পু‌লি‌শের এস আই মোস্তফা সহ, ভ্রাম্যমান আদাল‌তের পেশকার মোঃ র‌ফিকুল ইসলাম।

ভ্রাম্যমান আদাল‌তের পেশকার মোঃ র‌ফিকুল ইসলাম বলেন ক‌রোনা ভাইরাস প‌রি‌স্থি‌তি‌তে সরকারি আদেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা ও মাস্ক না পরে বা অন্যান্য স্বাস্থ্যবিধি না মেনে বাইরে চলাচল করার জন্য নিয়মিত এই অভিযান চল‌বে।