সালথায় যথা‌যোগ্য মর্য‌াদায় জাতীয় শোক দিবস ২০২০ পা‌লিত

বিধান মন্ডল ফরিদপুর প্রতিনিধি: ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় যথা‌যোগ্য মর্যাদায় জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান এর ৪৫ তম শাহাদাত বা‌র্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ পা‌লিত হ‌য়ে‌ছে। ‌দিবস‌টি উপল‌ক্ষে ১৫ই আগষ্ট শ‌নিবার মু‌ক্তি‌যোদ্ধা কম‌প্লেক্স ভবন এর সাম‌নে অব‌স্থিত জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান এর প্র‌তিকৃ‌তি‌তে সকাল ৯ টায় শ্রদ্ধা নি‌বেদ‌নের মাধ্য‌মে শোক দিব‌সের কার্যক্রম শুর‌ু হয়।

প্রথ‌মে মাননীয় সংসদ উপ‌নেতার প‌ক্ষে শ্রদ্ধা নি‌বেদন করা হয় এরপর পর্যায়ক্র‌মে উপ‌জেলা পরিষদ, উপ‌জেলা প্রশাসন, উপ‌জেলা আওয়ামীলীগ, সালথা থানা পু‌লিশ, উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা সংসদ, সালথা প্রেসক্লাব, সালথা অনলাইন সাংবা‌দিক ফোরাম, উপ‌জেলা অফিসার্স ক্লাব, এর পক্ষ থে‌কে শ্রদ্ধাঞ্জলী নি‌বেদন করা হয়। এছাড়াও বি‌ভিন্ন সরকা‌রি ও অাধা সরকা‌রি এবং বেসরকারি প্র‌তিষ্ঠান, এন‌জিও, সামা‌জিক ও রাজ‌নৈ‌তিক অঙ্গ সংগঠ‌নের পক্ষ থে‌কে শ্রদ্ধা নি‌বেদন করা হয়।

শ্রদ্ধা নিবেদন শে‌ষে সালথা উপ‌জেলা প‌রিষদ স‌ম্মেলন ক‌ক্ষে জা‌তির পিতা বঙ্গ বন্ধ‌ু শেখ মু‌জিবুর রহমান এর ৪৫ তম শাহাদাত বা‌র্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ উপল‌ক্ষে সালথা উপ‌জেলা প্রশাসন এর আ‌য়োজ‌নে সকাল ৯ টা ৩০ মি‌নি‌টে বঙ্গবন্ধুর জীবনীর উপর আ‌লোচনা সভা, দোয়া মাহ‌ফিল ও অনলাইন প্র‌তি‌যো‌গিতার  বিজয়ী‌দের মা‌ঝে পুরস্কার‌ বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হ‌য়ে‌ছে।

সালথা উপ‌জেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হা‌সিব সরকার এর সভাপতিত্বে এসময় অন্যান্যে‌দের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন, সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মাদ আলী জিন্নাহ, উপ‌জেলা আওয়ামীলী‌গের সভাপ‌তি মোঃ দে‌লোয়ার হো‌সেন মিয়া, সাধারন সম্পাদক  ফারুকুজ্জামান ফ‌কির মিয়া, সাংগঠ‌নিক সম্পাদক চৌধুরী সা‌ব্বির আলী, উপ‌জেলা ম‌হিলা ভাইস চেয়ারম্যান রুপা ‌বেগম, সা‌বেক উপ‌জেলা মু‌ক্তি‌যোদ্ধা সংস‌দের কমান্ডার আবুল কালাম আজাদ। এছাড়া উপ‌জেলার বি‌ভিন্ন দপ্ত‌রের কর্মকর্তা কর্মচা‌রি, বি‌ভিন্ন সামা‌জিক রাজ‌নৈ‌তিক সংগঠ‌নের ব্যা‌ক্তি বর্গ, শিক্ষক, সাংবা‌দিকসহ স্থানীয় গন্য মান্য ব্যা‌ক্তি বর্গ উপ‌স্থিত ছি‌লেন।

এছাড়াও দি‌নের শুরু‌তে দিবসটি উপলক্ষে সরকারি, আধা সরকারি, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবন গুলোয় জাতীয় পতাকা অর্ধনমিত রাখা এবং কা‌লো পতাকা উত্তলন করা হ‌য়ে‌ছে। বাদ জোহর উপজেলার বিভিন্ন স্থানে দোয়া মাহফিল ও পৃথকভা‌বে জাতীয় শোক দিবস পালন করা হয়। সালথা উপ‌জেলা আওয়ামীলী‌গের পক্ষ থে‌কে সালথা উপ‌জেলা প‌রিষ‌দের বৃহৎ সম্মেলন ক‌ক্ষে এক আ‌লোচনা সভা বিকাল ৩ টায় অনু‌ষ্ঠিত হওয়ার কথা রয়ে‌ছে।