সালথায় যথা‌যোগ্য মর্যাদায় আন্তর্জা‌তিক মাতৃভাষা দিবস ২০২০ পা‌লিত।


সালথা রিদপুর প্রতিনিধি: ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় যথা‌যোগ্য মর্যাদায় মহান জাতীয় শহীদ দিবস ও আন্তর্জা‌তিক  মাতৃভাষা দিবস ২০২০ পা‌লিত হ‌য়ে‌ছে। সালথা উপ‌জেলা প্রশাস‌নের আ‌য়োজ‌নে দিন ব্যাপী অনুষ্ঠান ছি‌লো চো‌খে পরার মত।

বৃহসপ্র‌তিবার দিবাগত রাত ১২ টার প‌রে ২১ শে ফেব্রয়ারী রাত ১২ টা ১ মি‌নি‌টে উপ‌জেলা চত্ত‌রে অবস্থিত শহীদ মিনা‌রের বে‌দি‌তে ফুল দি‌য়ে শ্রদ্ধা নি‌বেদন ক‌রেন মাননীয় সংসদ উপ‌নেতার প‌ক্ষে তার রাজনৈ‌তিক প্র‌তি‌নি‌ধি, কৃষি গ‌বেষক, সমাজ সেবক শাহাদাব আকবর চৌধুরী (লাবু)  এরপর পর্যায়ক্র‌মে একে একে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, সালথা থানা পুলিশ, উপ‌জেলা আওয়ামী লীগ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, যুবলীগ, ছাত্রলীগ, সহ বিভিন্ন স্কুল কলেজে ও প্র‌তিষ্ঠা‌নে পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

শ্রদ্ধা নিবেদনের পর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানানো হয়। এরপর সকাল ৮ টায় উপ‌জেলা প‌রিষদ থে‌কে প্রভাত ফে‌রীর র‌্যালি বের হ‌য়ে সালথা সদ‌রের প্রধান প্রধান সড়ক প্রদ‌ক্ষিন ক‌রে উপ‌জেলা চত্ত‌রে এ‌সে শেষ হয়। এরপর উপ‌জেলা স‌ম্মেলন ক‌ক্ষে শিশু কি‌শোর‌দের এক চিত্রাঙ্কন প্র‌তি‌যো‌গিতা অনু‌ষ্ঠিত হয়। মহান জাতীয় শহীদ দিবস ও আন্তর্জা‌তিক  মাতৃভাষা দিবসে উপ‌জেলা চত্ত‌রে ৩ দিন ব্যা‌পী অমর একু‌শে গ্রন্থ‌মেলার ব্যা‌তিক্রমী আ‌য়োজন ক‌রে উপ‌জেলা প্রশাসন সালথা।

২১ শে ফেব্রয়া‌রি  শুক্রবার বিকা‌লে অমর একু‌শে গ্রন্থ‌মেলার সমাপ‌নী ও পুরস্কার বিতর‌ণ অনুষ্ঠান অনু‌ষ্ঠিত হয়। সালথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোহাম্মদ হা‌সিব সরকার এর সভাপ‌তি‌ত্বে প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন  মাননীয় সংসদ উপ‌নেতার রাজনৈ‌তিক প্র‌তি‌নি‌ধি, কৃষি গ‌বেষক, সমাজ সেবক শাহাদাব আকবর চৌধুরী (লাবু) ও সংসদ উপ‌নেতার একান্ত স‌চিব মোঃ শ‌ফিউদ্দন।

এছাড়াও মোঃ ওয়াদুদ মাতুব্বর চেয়ারম্যান সালথা উপ‌জেলা প‌রিষদ, ও‌হিদ মাতু্ব্বর সা‌বেক উপ‌জেলা চেয়ারম্যান সালথা উপ‌জেলা প‌রিষদ, রুপা বেগম ম‌হিলা ভাইস চেয়ারম্যান সালথা উপ‌জেলা প‌রিষদ,  মোহম্মাদ আলী জিন্নাহ ভারপ্রাপ্ত কর্মকর্তা সালথা থানা, হা‌বিবুর রহমান লাভলু চেয়ারম্যান গ‌ট্টি ইউ‌নিয়ন প‌রিষদ ও সালথা প্রেসক্লাবের সভাপতি জনাব সেলিম মোল্লা এছাড়াও উপ‌জেলার বি‌ভিন্ন দপ্ত‌রের কর্মকর্তা কর্মচা‌রি ও স্থানীয় গন্যমান্য ও রাজ‌নৈ‌তিক ব্যা‌ক্তি বর্গ উপ‌স্থিত ছি‌লেন।উপ‌জেলার বি‌ভিন্ন শিক্ষা প্র‌তিষ্ঠা‌নে নিজস্ব উ‌দ্দো‌গে মহান জাতীয় শহীদ দিবস ও আন্তজা‌র্তিক মাতৃভাষা পা‌লিত হ‌য়ে‌ছে।

বিধান মন্ডল  সালথা ফ‌রিদপুর।