সালথায় ভ্রাম্যমান আদাল‌তের অ‌ভিযা‌ন; কারেন্ট জাল জব্দ আ‌র্থিক জ‌রিমানা

বিধান মন্ডল ফরিদপুর প্রতিনিধি: ফ‌রিদপ‌ু‌রের সালথা উপ‌জেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপল‌ক্ষে সালথা সদর বাজার ও আশপা‌শের এলাকায় ভ্রাম্যমান আদাল‌ত মাধ্য‌মে অ‌ভিযান প‌রিচালনা ক‌রা হ‌য়ে‌ছে।

বৃহস্প‌তিবার ২২ জুন অ‌ভিযান প‌রিচাললিত হয়। অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন সালথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার ও নির্বাহী ম্যজিস্ট্র্যাট মোহাম্মদ হা‌সিব সরকার। এসময় আরও উপ‌স্থিত ছি‌লেন উপ‌জেলা মৎস কর্মকর্তা সৈকত ম‌ল্লিক, ভ্রাম্যমান আদাল‌তের পেশকার মোঃ র‌ফিকুল ইসলাম।

ভ্রাম্যমান আদালত সু‌ত্রে জানা যায়, ফরমা‌লিন ও কা‌রেন্ট জাল বি‌রোধী এবং দেশীয় মাছ রক্ষার জন্য ভ্রাম্যমান আদালতের অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। অ‌ভিযান প‌রিচালনার সময় কা‌রেন্ট জাল তৈরী ও বি‌ক্রির অপরা‌ধে এক হাজার টাকা জ‌রিমানা ও ২০০০ মিটার কা‌রেন্ট জাল উদ্ধার জব্দ করা হয়। এছাড়াও মাস্ক ব্যবহার না করায় অপর এক ব্যক্তি‌কে ২০০ টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

সালথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোহাম্মদ হা‌সিব সরকার ব‌লেন, সকল প্রজা‌তির মা‌ছের জন্য কা‌রেন্ট জাল হুম‌কি সরুপ, কা‌রেন্ট জাল তৈরী ও বি‌ক্রি থে‌কে বিরত থাকার সকল‌কে আহবান জানা‌চ্ছি। ব্যবসায়ী‌দের প্র‌তি অনু‌রোধ থাক‌বে আপনারা মাস্ক ছাড়া কোন পণ্য বিক্রয় কর‌বেন না। ক‌রোনা সংক্রান্ত সকল স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে চলুন।