সালথায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ধা‌নের চারা বিতরণ

বিধান মন্ডল ফ‌রিদপুর প্র‌তি‌নি‌ধি: ফরিদপুরের সালথা উপজেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে ২০-২০২১ অর্থ বছ‌রে খ‌রিপ-২ মৌসু‌মে কৃ‌ষি প্র‌ণোদনা কর্মসূচির আওতায় ট্রেতে স্থা‌পিত বীজতলা ও ক‌মিউ‌নি‌টি বীজতলার জন্য ধা‌নের চারাবীজ বিতরণ করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সালথা এর বাস্তবায়নে ১লা সেপ্টেম্বর মঙ্গলবার বেলা ১১টায় সালথা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এই চারাবীজ বিতরণ করা হয়।

সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকারের সভাপতিত্বে এ সময় প্রধান অ‌তি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর। এছাড়া আরও উপ‌স্থিত ছি‌লেন অ‌তি‌রিক্ত উপপ‌রিচালক, কৃ‌ষি সমপ্রসারণ অ‌ধিদপ্তর ফ‌রিদপু‌রের কৃ‌ষি‌বিদ আশু‌তোষ কুমার বিশ্বাস, উপ‌জেলা কৃ‌ষি কর্মকর্তা জীবাংশু দাস, উপ‌জেলা মৎস্য কর্মকর্তা সৈকত ম‌ল্লিক, উপ‌জেলা সমাজ সেবা কর্মকর্তা ফজলে রা‌ব্বি নোমান।

চলমান বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে বিনা শাইলি নাভি জাতের রোপা আমন ৬৬ জন কে এবং বি আর-২৩ না‌ভি জাতের ধান বীজ ১৬ জনের মাঝে বিতরণ করা হয়। চারাবীজ বিতরণের ফলে ৮২ জন ধান চাষি প্রায় ৮২ বিঘা জমিতে ধান চাষ করতে পারবে।

সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার বলেন, চলমান বন্যায় ক্ষতিগ্রস্ত ৮২ জন কৃষকদের মাঝে ধান বীজ বিতরণ করা হলো। কোন চাষযোগ্য জমি অনাবাদি না থাকে সেই দিকে খেয়াল রাখা হচ্ছে। করোনা ও বন্যা কালীন সময়ে সরকার প্রদত্ত সকল প্র‌ণোদনা স‌ঠিকভা‌বে বন্টন করা হ‌বে।