সালথায় পণ্য পাটজাত মোড়ক ব্যবহার না করায় ২ জনের অর্থদণ্ড

সালথা, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সালথায় পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যাবহার না করে পাটের পরিবর্তে প্লাস্টিকের ব্যাগ ব্যবহারের অপরাধে সালথা সদর বাজারে ২ জনকে অর্থদন্ড দিয়েছে মোবাইল কোর্ট।

জানা যায়, রোববার ২৩ আগস্ট বিকেলে বাজার মনিটরিং এর লক্ষে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকার সালথা সদর বাজারে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন, এসময় পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যাবহার না করায় পাটের পরিবর্তে প্লাস্টিকের ব্যাগ ব্যবহারের অপরাধে ২ জনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

পরে তিনি বিভিন্ন দোকান ঘুরে ঘুরে দেখেন পরিবেশ দূষণ ও পাটের আভ্যন্তরীণ ব্যবহার বৃদ্ধির লক্ষ্যে চাল, সার, হলুদ, মরিচ ও আলুসহ ১৯টি পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার নিশ্চিতের লক্ষ্যে এ অভিযান পরিচালিত হয়।

সালথা উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ হাসিব সরকার জানান, বাজারে প্লাস্টিকের তৈরি চালের বস্তা ব্যবহার না করার বিষয়ে দোকানীদের সচেতন করা হচ্ছে। এ সময় সালথা বাজারে প্লাস্টিকের তৈরি চালের বস্তা ব্যবহার করার দায়ে পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ এ মোবাইল কোর্ট পরিচালনা করে ২ জনকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।
এ অভিযান অব্যাহত থাকবে