সালথায় জাতীয় দু‌র্যোগ প্রস্তু‌তি দিবসে র‍্যালি ও আলোচনা সভা অনু‌ষ্ঠিত।


বিধান মন্ডল সালথা রিদপুর প্রতিনিধি: ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় জাতীয় দু‌র্যোগ প্রস্তু‌তি দিব‌সে র‍্যালি ও আলোচনা সভা এবং দ‌ু‌র্যোগ মোকা‌বেলার এক‌টি মহরা অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে। দ‌ি‌র্যোগ ঝ‌ু‌কিহ্রাস পূর্ব প্রস্তু‌তি টেকসই উন্নয়নে আন‌বে গ‌তি এই স্লোগান‌কে সাম‌নে রে‌খে সালথা উপ‌জেলা প্রশাসন ও দু‌র্যোগ ব্যাবস্থাপনা শাখা এর আয়োজ‌‌নে ১০ ই মার্চ ২০২০ মঙ্গলবার সকাল ১০ টায় সালথা উপ‌জেলা চত্তর থে‌কে এক‌টি র‍্যালি বের হ‌য়ে প্রধান প্রধান সড়ক প্রদ‌ক্ষিন ক‌রে সালথা উপ‌জেলা চত্ত‌রে এ‌সে শেষ হয়। র‍্যালি শে‌ষে সালথা উপ‌জেলা প‌রিষদ স‌ম্মেলন ক‌ক্ষে এক আ‌লোচনা সভা অনু‌ষ্ঠিত হয়।

এরপর উপ‌জেলা চত্ত‌রে আগুন নিয়‌ন্ত্রে‌নে ফায়ার সা‌র্ভি‌সের এক‌টি মহড়া হয়। সালথা উপ‌জেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হা‌সিব সরকা‌রের সভাপ‌তি‌ত্বে প্রধান অতি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন সালথা উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর, ভাইস‌চেয়ারম্যান আছাদ মাতুব্বর, ম‌হিলা ভাইস‌চেয়ারম্যান রুপা বেগম, উপ‌জেলা পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুল বারী, উপ‌জেলা মাধ্য‌মিক শিক্ষা অফি‌সের একা‌ডে‌মিক সুপারভাইজার স্বপ্না বৈদ্য, ফায়ার সা‌র্ভিস ও সি‌ভিল ডি‌ফে‌ন্সের কর্মকর্তা সি‌দ্দিক হো‌সেন।

এছাড়াও উপ‌জেলার বি‌ভিন্ন দপ্ত‌রের কর্মকর্তা, জনপ্র‌তি‌নি‌ধি ও এলাকার গন্যমান্য ব্যা‌ক্তি বর্গ উপ‌স্থিত ছি‌লেন। আ‌লোচনা সভায় দু‌র্যোগ মোকা‌বেলায় ফায়ার সা‌র্ভি‌স ও সি‌ভিল ডি‌ফে‌ন্স কে সা‌র্বিক সহো‌গিতার পাশাপা‌শি সক‌লের ম‌ধ্যে স‌চেতনতা তৈরীর কথা বলা হয়।