সালথায় খ‌রিপ-১ প্রক‌ল্পের আওতায় চাষী‌দের মা‌ঝে বীনামূ‌ল্যে সার ও  ধানবীজ বিতরণ

বিধান মন্ডল ফরিদপুর প্রতিনিধি: ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় কৃষকদের মা‌ঝে বীনামূ‌ল্যে সার ও ধানবীজ বিতরন করা হ‌য়ে‌ছে। মহাম‌রি  ক‌রোনা ভাইরা‌সের এই মৌসু‌মেও যেন খাদ্য উৎপাদন অব্যহত থা‌কে এই লক্ষ নি‌য়ে কৃষক‌দের মা‌ঝে সার ও ধানবীজ বিতরণ করা হয়।

উপজেলা কৃষি অফিসের ব্যবস্থাপনা ও উপ‌জেলা প্রশাসন এর সা‌র্বিক তত্বাবধায়‌নে ১৩ই এপ্রিল সোমবার বেলা ১০ টায় সালথা উপ‌জেলা চত্ত‌রে খরিপ-১ প্রকল্পের আওতায় ২০১৯-২০২০ মৌসুমে আউশ প্রণোদনা কর্মসূচীর আওতায় উপজেলার ৬ শত ৪০ জন প্রান্তিক ও ক্ষুদ্র চাষীদের মাঝে বিনামূল্যে সার ও উফশী আউশ ধান বীজ বিতরণ করা হয়।কৃষি মন্ত্রণালয়  থে‌কে প্রদত্ত ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার ও ৫ কেজি উফশী আউশ ধানের বীজ বিনামূল্যে ক্ষুদ্র প্রান্তিক চাষীদের মাঝে প্রদান করা হয়।

সামাজিক ও নিরাপদ দুরত্ব বজায় রেখে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হাসিব সরকারের সভাপতিত্বে বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বার। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার জীবাংশু দাস, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহাব প্রমূখ।

সালথা উপ‌জেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ হা‌সিব সরকার এসময় ব‌লেন মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী  কোন জমি অনাবাদি রাখা যাবে না। এই দূর্যোগের মূহুর্তে কৃষকদের খাদ্যশস্য উৎপাদন অব্যাহত রাখতে হবে যাতে খাদ্য সংকট না সৃষ্টি হয়। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কৃষকদের এই প্রণোদনা প্রদান করা হচ্ছে।