সাপাহারে যৌতুকের দাবীতে স্ত্রীকে অমানুষিক নির্যাতন পাষন্ড স্বামী গ্রেপ্তার

আবু বক্কার,সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে যৌতুকের দাবীতে স্ত্রীকে অমানুষিক নির্যাতন মামলায় পাষন্ড স্বামী আঃ সালাম (৩৮) কে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। বুধবার সকালে সদরের উচাডাঙ্গা মোড় হতে তাকে গ্রেপ্তার করা হয়। পুলিশ সুত্রে জানা যায়, স্ত্রী ময়না খাতুনের সাথে বিয়ের পর থেকেই যৌতুকের দাবীতে বিভিন্ন ভাবে শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়ে আসছিলো পাষন্ড স্বামী আঃ সালাম।

তারই ধারাবাহিকতায় ২৫ জুলাই দুপুরে সদরের জয়পুর মাষ্টারপাড়া ভাড়া বাসায় ধারালো চাকু দিয়ে স্ত্রী ময়না খাতুনের শরীরের বিভিন্নস্থানে এলোপাতাড়ী ভাবে কুপিয়ে হত্যার চেষ্টা চালায় আঃ সালাম। পরে রক্তাত্ব জখম অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে শরীরে ধারালো চাকুর আঘাতে বিভিন্ন ক্ষতস্থানে ১০০ টি সেলাই লাগে।

এঘটনায় মেয়ের মা বাদী হয়ে সাপাহার থানায় ২৯ জুলাই ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধনী-২০০৩ আইনে ১১(ক)(খ)/৩০ ধারায় একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-২৬। এরপর থেকেই পলাতক ছিলেন আঃ সালাম।

এসব বিষয় নিয়ে কথা হয় সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই এর সাথে। তিনি জানান, নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলার এজহার নামীয় ১নং আসামী আঃ সালামকে গ্রেপ্তার করে দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।