সাপাহারে অবৈধ ভাবে সরকারী জমি দখল: সংবাদ সংগ্রহে সাংবাদিকদের বাধা ও হুমকি।

আবু বক্কার, সাপাহার(নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে সড়ক ও জনপদের জায়গা অবৈধ ভাবে দখল করে আমের আড়ৎ বানানোর অপচেষ্টা চালাচ্ছে লোকমান নামে এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে উপজেলা সদরের পেট্রোল পাম্প সংলগ্ন গোডাউনপাড়া, মেইনরোড এলাকায়।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার পেট্রোল পাম্প সংলগ্ন গোডাউনপাড়া এলাকায় শিমুলতলী গ্রামের মৃত তমছের আলীর ছেলে লোকমান তার বাড়ী সংলগ্ন সড়ক ও জনপথের সরকারী জায়গা অবৈধভাবে রাতারাতি দখল করে আমের আড়ত তৈরী করে জনৈক ব্যক্তিকে ভাড়া দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে।

এ সময় সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনের লক্ষ্যে দখলকৃত ওই জায়গার ছবি ও ভিডিও ফুটেজ তোলাকালীন সময়ে কথিত অবৈধ জমি দখলদার লোকমান ও তার ছেলে চড়াও হয়ে সাংবাদিকদের ছবি তুলতে বাধা প্রদান করেন এবং নানা প্রকার হুমকি ও ধামকি প্রদান করেন।

এসময় তিনি সাংবাদিকদের বলেন-সড়ক ও জনপথের কর্মকর্তারা আমাকে নির্দেশ দিয়েছে ঘর তোলার জন্য । এ কারনে আমি আড়ত ঘর তুলছি। আপনারা এখানে ছবি তোলার কে? এই বলে ছবি তুলতে জোর বাধা প্রদান করেন। ঘটনা চরম পর্যায়ে যাওয়ার পূর্ব মূহুর্তে থানায় ফোন করে নিরাপত্তা চাওয়া হলে তাৎক্ষনিক ভাবে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হন। পুলিশের উপস্থিতি টের পেয়ে কথিত দখলদার লোকমান ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

এদিকে সড়ক ও জনপদের উপ-সহকারী প্রকৌশলী কাওছারের সাথে কথা হলে তিনি জানান, তাদের বিরুদ্ধে অফিসিয়াল নিয়ম অনুযায়ী দ্রুত ব্যাবস্থা গ্রহন করা হবে। সরকারি জমি যে ভাবে দিন দিন বেদখল হয়ে যাচ্ছে, দ্রুত ব্যবস্থা না নিলে, বাকি সবটুকু জায়গা বেদখল হয়ে যাওয়ার প্রবনতা বৃদ্ধি পাবে বলে জানান এলাকার সচেতন মহল।