সাংবাদিক তাশরিক সঞ্চয় এর নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে, অবস্থান কর্মসূচি পালন করেছেন।

কুষ্টিয়া দৌলতপুর প্রতিনিধি: বস্তুনিষ্ঠ খবরের প্রেক্ষিতে কুষ্টিয়ার দৌলতপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফ উদ্দিন রিমনের আদালতে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে উদ্দেশ্য প্রণোদিত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে দৌলতপুরে সর্বস্তরের সাংবাদিক অবস্থান কর্মসূচী পালন করেছে। আজ রোববার বেলা ১১টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত দৌলতপুর উপজেলা পরিষদ চত্বরে মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত মামলার প্রতিপাদে এ কর্মসূচী পালন করা হয়।

সাংবাদিকদের অবস্থান কর্মসূচী চলাকালে মিথ্যা মামলার প্রতিবাদ জানিয়ে বক্তব্য রাখেন, মামলার ভিকটিম তাশরিক সঞ্চয়, প্রবীণ সাংবাদিক আব্দুল আলীম সাচ্চু, শরীফুল ইসলাম, এম এস শাহীন, আহাদ আলী নয়ন, সাইদুল আনাম, এস আর সেলিম, ফিরোজ কায়সার, ওমর ফারুক, হেলাল উদ্দিন, রনি আহমেদ, শিপন আহমেদ, হযরত আলী মাষ্টার, আব্দুস সামাদ খান বাদশা, আসানুল হক ও জিল্লুর রহমান।

এসময় সাংবাদিকবৃন্দ অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানোর পাশাপাশি দৌলতপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফ উদ্দিন রিমনের সবধরণের সংবাদ বর্জনের ঘোষনা দেন। একই সাথে কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আঃকাঃমঃ সরওয়ার জাহান বাদশাহ সহ দৌলতপুর আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে অবিলম্বে শরিফ উদ্দিনকে দল থেকে বহিস্কারের আহ্বান আহবান জানান। অবস্থান কর্মসূচীতে জেলাসহ বিভিন্ন উপজেলার সর্বস্তরের সাংবাদিকবৃন্দ অংশ নেন।

উল্লেখ্য, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার পিএম কলেজ পরিচালনা কমিটির সভাপতি শরিফ উদ্দিন রিমনের বিভিন্ন অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে পিএম কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নানসহ কলেজের সকল শিক্ষক-কর্মচারী সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে অভিযোগ দেন। প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে দৌলতপুর নিউজ টোয়েন্টিফোর নামে একটি অনলাইন পোর্টালসহ বিভিন্ন গণমাধ্যম সংবাদ পরিবেশন করে।

প্রচারিত ও প্রকাশিত সংবাদের ভিত্তিতে শরিফ উদ্দিন রিমনের আপন ভাগ্নে ওয়ালিউল আলম শাওনকে বাদী করে দৌলতপুর নিউজ টোয়েন্টিফোরের প্রধান নির্বাহী তাশরিক সঞ্চয়সহ ৩জনের নামে ১০ আগষ্ট কুষ্টিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে (আইসিটি) আইনে মামলা করেন। এরই প্রেক্ষিতে দৌলতপুরের বিভিন্ন সাংবাদিক সংগঠনের সর্বস্তরের সাংবাদিক ধারাবাহিক প্রতিবাদ কর্মসূচী পাল করে যাচ্ছে। এরই অংশ হিসেবে আজ সাংবাদিকরা অবস্থান কর্মসীচী পালন করে।

এদিকে সাংবাদিকদের নামে মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত মামলার পর পরই জাতীয় বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ শরিফ উদ্দিন রিমনকে পিএম কলেজ পরিচালনা কমিটির সভাপতির পদ থেকে অব্যাহতি দিয়েছে।