সাংবাদিক ওয়ালিউল বারী চৌধুরীর মৃত্যুতে জননেতা মাহবুবউল আলম হানিফ এমপির শোক।

প্রেস বিজ্ঞপ্তি: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি কুষ্টিয়ার প্রবীন সাংবাদিক সাপ্তাহিক ইস্পাত পত্রিকার সম্পাদক আলহাজ্ব ওয়ালিউল বারী চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। শোক বার্তায় জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধকালীন মুক্তাঞ্চল থেকে প্রকাশিত সর্বপ্রথম পত্রিকা ‘স্বাধীন বাংলা’র সম্পাদক, বৃহত্তর কুষ্টিয়া অঞ্চল থেকে প্রকাশিত সাপ্তাহিক ‘ইস্পাত’ পত্রিকা ও স্বাধীনতাপূর্ব সাপ্তাহিক ‘মশাল’ পত্রিকার প্রকাশক ও সম্পাদক বর্ষীয়ান সাংবাদিক আলহাজ্ব ওয়ালিউল বারী চৌধুরীর মৃত্যুতে সাংবাদিকরা যেমন একজন অভিভাবক হারালেন অন্যদিকে কুষ্টিয়াবাসী একজন কৃতি সন্তান হারালো।

যার শূন্যতা পূরণ হবার নয়। শোকবার্তায় উল্লেখ করেন, মরহুম ওয়ালিউল বারী চৌধুরীর সম্পাদনায় ১৯৭১ সালে সাহসিকতার সাথে ‘স্বাধীন বাংলা’ নামে মুক্তিযুদ্ধকালীন প্রথম পত্রিকা প্রকাশিত হয়। এর আগে ১৯৬৫ সালে তিনি ‘সাপ্তাহিক মশাল’ নামে আরেকটি পত্রিকার প্রকাশক ও সম্পাদক ছিলেন। স্বাধীনতা উত্তর ‘পাক্ষিক সমীক্ষা’ পত্রিকার প্রকাশক ছিলেন৷ ১৯৭৫ সালে ‘ইস্পাত’ পত্রিকা মাসিক থেকে সাপ্তাহিকে উন্নীত হয়ে প্রকাশিত হতে থাকে।

সাংবাদিকতার পাশাপাশি তিনি মৃত্যুর আগ পর্যন্ত বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন৷ আমি তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি সেই সাথে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। বার্তা প্রেরক -রাশেদুল ইসলাম বিপ্লব, কুষ্টিয়া।