সরকা‌রি আদেশ অমান্য করায় ভ্রাম্যমান আদাল‌তের জ‌রিমানা


বিধান মন্ডল ফরিদপুর প্রতিনিধিঃ ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় ক‌রোনা ভাইরাস প্র‌তি‌রো‌ধে জনসমাগম রোধ কর‌তে ভ্রাম্যমান আদালত প‌রিচা‌লিত হচ্ছে। ভ্রাম্যমান আদালত প‌রিচালনা ক‌রেন ফ‌রিদপুর‌ জেলা প্রশাস‌কের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট হাসান মোঃ হা‌ফিজুর রহমান টুটুল। সালথা উপ‌জেলায় ৪ঠা এপ্রিল শুক্রবার উপ‌জেলার বেশ কিছু জায়গায় এই ভ্রাম্যমান আদালত প‌রিচালিত হয়। সামা‌জিক দুরত্ব বজায় রাখ‌তে সবাই‌কে জরুরী প্র‌য়োজন ছাড়া বাই‌রে যে‌তে নি‌ষেধ করা হ‌য়ে‌ছে। পাশাপা‌শি জরুরী সরবরাহের দোকানপাট ব্যা‌তিত সব দোকানপাট বন্ধ রাখার নি‌র্দেশ দেওয়া হ‌য়ে‌ছে।

ভ্রাম্যমান আদালত সু‌ত্রে জানা গে‌ছে, সালথার খেয়াঘাট এলাকার ছারু মোল্যার ছে‌লে ইব্রাহিম মোল্যা‌কে ২৬৯ ধারায় ১০০০ টাকা, সালথা গ্রা‌মের শেখ আব্দুল্লাহর ছে‌লে‌ গোলাম রব্বানী‌কে ২৬৯ ধারায় ২০০ টাকা, রামকান্তপুর গ্রা‌মের র‌ফিউ‌দ্দিন মোল্যার ছে‌লে নজরুল মোল্যা‌কে ১৮৮ ধারায় ২০০ টাকা, গৌড়‌দিয়ার গোপাল দা‌সের ছে‌লে জয়‌দেব দাস‌কে ২৬৯ ধারায় ২০০ টাকা জ‌রিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত সু‌ত্র আরও জানায় ক‌রোনা ভাইরাস প্র‌তি‌রো‌ধে জনাসমাগম রোধ কর‌তে  উপ‌জেলার বি‌ভিন্ন জায়গা‌তে জনসাধারনকে স‌চেতন করা হ‌য়ে‌ছে এবং স‌চেতনমূলক লিফ‌লেট বিতরণ করা হ‌য়ে‌ছে। ক‌রোনা ভাইরাস মোকা‌বেলায় ভ্রাম্যমান আদাল‌তের কার্যক্রম অব্যা‌হত থাকা‌বে। ভ্রাম্যমান আদাল‌তের পেশকার মোঃ র‌ফিকুল ইসলাম শিকাদার জানান সরকা‌রি আদেশ অমান্য করায় ১৮৮ ও ২৬৯ ধারায় চারজন‌কে মোট ১৬০০ টাকা জ‌রিমানা করা হয়।