শুভ রহমান এর নতুন ইসলামিক গান।

মো: মানিক খাঁন, বিনোদন প্রতিনিধি: রমজান উপলক্ষে প্রকাশিত হয়েছে “শুভ রহমানের” নতুন ইসলামিক গান “ঠিকানা কবর”। গানটির অসাধারণ কথা লিখেছেন এই প্রেজন্মের তরুণ গীতিকার “জাহিদ হাসান রাকিব” এবং সুর করেছেন শুভ রহমান নিজেই। গানটির রেকর্ডিং করেছেন শুভ রহমান। তার নিজের হোম স্টুডিওতেই এবং সেখান থেকেই গানটির ফাইনাল কার্যক্রম শেষ করেছেন তিনি।

গানটি যেহেতু ইসলামিক, তাই গানটিতে তেমন কোনো ইন্সট্রুমেন্ট ব্যবহার করা হয়নি, শুধু রিদম হিসাবে যে সাউন্ডটি শোনা যাচ্ছে গানটিতে তার নাম “দফ”, যেটি ইসলামিক গানে ব্যবহারের অনুমতি রয়েছে। গানটি একটি স্টক ফুটেজ ভিডিও আকারে শুভ রহমানের অফিসিয়াল ইউটিউব চ্যানেল “শুভ রহমান” থেকে ৭ই রমজান রাতে মুক্তি পেয়েছে।

গানটি নিয়ে শুভ রহমান বলেন, এটি ইসলামিক তবে অনেক কষ্ট ও আবেগ মাখানো যা খুব সহজেই মানুষের হৃদয় স্পর্শ করবে বলে মনে করি আর এটি নিয়ে কোনো বাণিজ্যিক চিন্তা নেই তাই শুধু নিজের চ্যানেলেই আপলোড করে রেখেছি সবার শোনার জন্য এবং গানটিতে কিছু মেসেজ রয়েছে যা সবাই শুনলেই বুঝতে পারবে।

সবশেষে তিনি এ সময়ের মহামারি করোনার জন্য তার ভক্ত ও বাংলাদেশের সব মানুষের উদ্দেশ্যে বলেন, এ সময় ঘরে থাকার কোনো বিকল্প নেই, আমি নিজেও সব সময় ঘরে থাকছি আপনারাও ঘরে থাকুন, নিজে সুস্থ থাকুন এবং অন্যকে সুস্থ রাখুন।