রোটারি ক্লাব অফ বারিধারার উদ্যোগে দৌলতপুরে খাদ্য সামগ্রী বিতরণ।

নিজস্ব প্রতিনিধি: রোটারী ক্লাব অফ বারিধারার সহযোগিতায় ও দৌলতপুর উপজেলা দুর্যোগ মোকাবেলা সমন্বয় কমিটির সদস্য ওহিদুল ইসলাম বাদলের তত্ত্বাবধানে সুশৃংখল পদ্ধতিতে বিলগাতুয়া গ্রামে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। আজ শনিবার সকাল ১০ ঘটিকায়, রোটারী ক্লাব অফ বারিধারা, সৈয়দ এরশাদ আহমেদ এবং ওহিদুল ইসলাম বাদলের যৌথ সহযোগিতায় কুষ্টিয়ার দৌলতপুরে’র বিলগাতুয়া গ্রামে দেড় শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী(চাউল, আলু এবং হাত ধোয়া সাবান) বিতরণ করা হয়। সারাবিশ্বে করোনাভাইরাস মহামারী রূপ ধারণ করায় খেটে খাওয়া ও দিনমজুর মানুষগুলো চরমভাবে অসহায় হয়ে পড়েছে।

এর করাল গ্রাসে সারাবিশ্ব থমকে গেছে। বাংলাদেশও বাদ পড়েনি এর ভয়াল থাবা থেকে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে আমাদের দেশের শ্রমিক , দিনমজুর ও খেটে খাওয়া মানুষগুলো চরম দুর্বিষহ ভাবে দিনাতিপাত করছে। এই মহামারি’র সময়ে দৌলতপুরে’র বিলগাতুয়া গ্রামের কৃতী সন্তান এবং বিশিষ্ট সমাজসেবক মোঃ ওহিদুল ইসলাম বাদল তার তত্ত্বাবধানে এবং রোটারি ক্লাব অফ বারিধারা এবং সৈয়দ এরশাদ আহমেদ, (প্রেসিডেন্ট, আমেরিকান চেম্বারস এ্যান্ড কমার্স ঢাকা) এর সহযোগিতায় তার (বাদলের) নিজ গ্রাম বিলগাতুয়া তে দেড় শতাধিক পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ করেন। উক্ত খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ও বাংলাদেশ পুলিশের সাবেক এসপি গোলাম মোস্তফা, শাইখ আল জাহান শুভ্র( জৈষ্ঠ্য পুত্র, এ্যাড. সরওয়ার জাহান বাদশাহ, মাননীয় সাংসদ -৭৫,কুষ্টিয়া -১), প্রাগপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আশরাফুজ্জামান মুকুল সরকার, মো: সাইদুজ্জামান ফড়িং (সাবেক যুগ্ম সম্পাদক প্রাগপুর ইউনিয়ন আওয়ামী লীগ), ওয়াসিম কবিরাজ( যুগ্ম সম্পাদক থানা যুবলীগ), সাখাওয়াত মাস্টার, আবুল কালাম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্থানীয় স্বেচ্ছাসেবকবৃন্দ। পুরো অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সেলিম রেজা বাচ্চু (ভারপ্রাপ্ত সম্পাদক দৌলতপুর বার্তা)।

গ্রামের অসহায় লোকজনের সম্মানের দিকে তাকিয়ে , এবং তাদের সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ও পবিত্র রমজান উপলক্ষে রোজাদারদের কষ্টের কথা ভেবে ওহিদুল ইসলাম বাদলের পরামর্শে খাদ্য সামগ্রী সমূহ ১৩টি স্বেচ্ছাসেবক দলের মধ্যে ভাগ করে দেওয়া হয় এবং সেই স্বেচ্ছাসেবক দলের মাধ্যমে অসহায় মানুষগুলোর বাড়িতে বাড়িতে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়। সেচ্ছাসেবক দের মধ্যে রয়েছেন আবুল কালাম, শামীম, শপাতুল্লা, তারিক মালিথা, নুরখান মালিথা, আমিরুল, লিটন, ছাব্দার, শহিদুল মুন্সী, জামরুল, নিহাজ, আশরাফুল, মিলন, মাজদুল।

গত ৬ই মে বিলগাতুয়া গ্রামে তার নিজস্ব অর্থায়নে ৩০ জন পরিবারের মধ্যে সাইদুজ্জামান ফড়িং এর মাধ্যমে খাদ্যদ্রব্য বিতরণ করা হয়েছে। এছাড়াও ওহিদুল ইসলাম (বাদল) বলেন, বিলগাতুয়া গ্রামে তার তত্ত্বাবধানে ও রোটারী ক্লাব অফ বারিধারা এবং সৈয়দ এরশাদ আহমেদ এর সহযোগীতায় অনেক জনকল্যাণ মূলক কার্যক্রম সম্পন্ন হয়েছে। তিনি (বাদল) এলাকার সমাজসেবক ও গন্যমান্য ব্যক্তিবর্গের প্রতি উদাত্ত আহবান জানিয়ে বলেন, নিজ নিজ এলাকা, পাড়া-মহল্লার দুস্থ অসহায় মানুষগুলোর পাশে দাঁড়াতে হবে ।

প্রতিটি সচ্ছল মানুষকে তার প্রতিবেশীর প্রতি সুনজর রাখার জন্য অনুরোধ জানিয়ে তিনি বলেন,আপনাদের নিজ নিজ অবস্থান থেকে যতটুকু পারেন ততটুকু সাহায্য করুন। আমরা সবাই মিলেমিশে একসাথে করোনা ভাইরাস প্রতিরোধ করব এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা কে কোনোভাবেই হেরে যেতে দেব না। ইনশাআল্লাহ, আমরা এই করোনা যুদ্ধে জয়ী হব। সর্বোপরি, বিলগাতুয়া গ্রামের পক্ষ থেকে ওহিদুল ইসলাম বাদল রোটারী ক্লাব অফ বারিধারার সকল সদস্য এবং সৈয়দ এরশাদ আহমেদ সহ অনুষ্ঠানে উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে তাদের সাহায্য অভ্যাহত রাখার জন্য অনুরোধ করেন।