রাজধানী মোহাম্মদপুর টাউন হল ইসলামী ব্যাংকের উপ-শাখা উদ্বোধন

মোঃ ইব্রাহিম হোসেন, ষ্টাফ রিপোর্টার: রাজধানী মোহাম্মদপুর কৃষি মার্কেট শাখার অধীনে পরিচালিত মোহাম্মদপুর টাউন হলে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উপ-শাখা উদ্বোধন করা হয়।

আজ ১২ জুলাই ২০২০ রোজ রবিবার ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং হেড অব ডিভিশন, এজেন্ট অ্যান্ড বুথ ব্যাংকিং ডিভিশনের জনাব মোঃ মাহবুব আলম প্রধান অতিথি হিসেবে এ উপ-শাখা ফিতা কেটে উদ্বোধন করেন।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে, ঢাকা সাউথ জোন এর জোনাল হেড এবং ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জনাব আবু ছাইদ মুহাম্মদ ইদ্রিস এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন জনাব শহীদুল্লাহ মজুমদার, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং শাখা প্রধান, মোহাম্মদপুর কৃষি মার্কেট, পরিচিতি এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন টাউন হল উপ-শাখার ইনচার্জ ও সিনিয়র প্রিন্সিপাল অফিসার জনাব আব্দুল হান্নান।

অনুষ্ঠানে স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে মোঃ মাহবুব আলম বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। বিশ্বের সবচেয়ে দ্রুত অগ্রসরমান অর্থনীতির অন্যতম দেশ বাংলাদেশ। অর্থনীতি নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী পদক্ষেপই বাংলাদেশকে অগ্রগতি ও সমৃদ্ধির পথে নিয়ে গেছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য বিশ্বের কাছে বাংলাদেশ উন্নয়নের নতুন মাইলফলক হিসেবে দৃষ্টান্ত স্থাপন করেছে।

মোঃ মাহবুব আলম আরো বলেন, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এখন এক লাখ কোটি টাকা আমানতের ব্যাংক। ৩০ জুন ২০২০ এ মাইল ফলক অতিক্রম করেছে দেশের শীর্ষ এই বেসরকারি বাণিজ্যিক ব্যাংক। আমানতের পাশাপাশি এ বছরের মে ও জুন মাসে অতীতের সকল রেকর্ড অতিক্রম করে সর্বোচ্চ বৈদেশিক রেমিট্যান্স আহরণ করেছে ইসলামী ব্যাংক। যার পরিমাণ মে মাসে ৪৬১ মিলিয়ন মার্কিন ডলার এবং জুন মাসে ৫৭৫ মিলিয়ন মার্কিন ডলার। অতীতে কখনো রেমিট্যান্স আহরণ ৪০০ মিলিয়ন মার্কিন ডলার অতিক্রম করেনি।

রেমিট্যান্স আহরণে ২০১৯ সালের জুন মাসের তুলনায় ২০২০ সালের জুন মাসে ইসলামী ব্যাংকের প্রবৃদ্ধি হয়েছে প্রায় ১১৬ শতাংশ। বর্তমানে রেমিট্যান্স আহরণে ইসলামী ব্যাংকের মার্কেট শেয়ার ৩২ শতাংশ। ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স আহরণ বাড়িয়ে জাতীয় রিজার্ভে (বিদেশি মুদ্রার মজুদ) উল্লেখযোগ্য অবদান রাখছে এই ব্যাংক। ইসলামী ব্যাংক দেশের সুষম উন্নয়ন কর্মকান্ডে সার্বিক অবদানের পাশাপাশি অনগ্রসর ও পশ্চাৎপদ জনগোষ্ঠীর সঞ্চয়ের অভ্যাস গড়তে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। পেশাদারিত্বের সাথে ব্যাংকিং কার্যক্রম পরিচালনার মাধ্যমে জনগণের সঞ্চয়ের বিশ্বস্ত আমানতদার হিসেবে কাজ করছে এই ব্যাংক।

শরী‘আহ ভিত্তিক ব্যাংকিংয়ের অগ্রপথিক ইসলামী ব্যাংক বর্তমানে ৩৫৭ টি শাখা, ৪৩ টি উপশাখা, ১২০০ এজেন্ট আউটলেট ৬৬০টি নিজস্ব ও প্রায় ১১ হাজার শেয়ারড এটিএম ও সিআরএম বুথের মাধ্যমে গ্রাহকদের সেবা প্রদান করছে। আধুনিক তথ্য প্রযুক্তিসমৃদ্ধ ও আন্তরিক গ্রাহক সেবার মাধ্যমে এই ব্যাংক শ্রেণি-পেশা, ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের আস্থা ও বিশ্বাসের অনন্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। চলতি বছরে ব্যাংকটির গ্রাহকসংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে। বর্তমানে ব্যাংকের গ্রাহক সংখ্যা দেড় কোটি।

ইসলামী ব্যাংকের সেবা ধর্ম-বর্ণ-শ্রেণি-গোত্র নির্বিশেষে সকল মানুষের জন্য উন্মুক্ত। এ ব্যাংক আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ উন্নত সেবা প্রদানের মাধ্যমে দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনেও সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।

ইসলামী ব্যাংক ক্ষুদ্র মাঝারি ও বৃহৎ সকল প্রকার বিনিয়োগ প্রদানের মাধ্যমে দেশে উদ্যোক্তা উন্নয়ন ও শিল্পোন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। তিনি ইসলামী ব্যাংকের সেবা গ্রহণের জন্য সকলের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে বর্তমান করোন ভাইরাস থেকে বাংলাদেশ সহ পৃথিবীর সকল আক্রান্ত মানুষের রোগমুক্তি ও মৃত্যুবরণকারীদের জন্য বিশেষভাবে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন, মোহাম্মদপুর টাউন হল শহীদ পার্ক কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা আব্দুল্লাহ আল মামুন।