ময়মনসিংহে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে পরানগঞ্জ বাজারে সরকারী ঔষধ বিক্রি


গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ জেলা প্রতিনিধি: ময়মনসিংহের সদর উপজেলার পরানগঞ্জ বাজারে সরকারী ঔষধ বিক্রির হিড়িক জমে উঠেছে। ঔষধের ফার্মেসী গুলোতে সরকারী ঔষধ বিক্রি করে যাচ্ছে অনায়সে। ঔষধ এর গায়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সম্পদ, বিক্রি আইনত দণ্ডনীয়। স্থানীয় সুত্রে জানতে পারি, ময়মনসিংহের সদর উপজেলার পরানগঞ্জ বাজারের ঔষধের ফার্মেসীর দোকানে কিছু অসাধু ঔষধ ব্যবসায়ী সরকারী ঔষধ বিক্রি করে রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ।

প্রশাসনের নজরে আনতে পরানগঞ্জ বাজারস্ত কয়েকজন লোক এই তত্ত্বটি আমাকে দেয়। আমি আরও জানতে পারি যারা ঔষধের ফার্মেসীতে ঔষধ বিক্রি করছে তাদের সরকারী ড্রাগস লাইসেন্স নেই বা স্থানীয় চেয়ারম্যান এর সত্যায়িত কোন সার্টিফিকেট পর্যন্ত নেই। তাহলে জানার বিষয় ময়মনসিংহের সদর উপজেলার পরানগঞ্জ বাজারে কিভাবে চালাচ্ছে এই ঔষধ ফার্মেসি গুলো। আর তাঁরা সরকারী ঔষধ বিক্রি করে কামিয়ে নিচ্ছে লক্ষ লক্ষ টাকা।

আরেকটি বিষয়ে জানতে পারি ময়মনসিংহ সদর উপজেলার শম্ভুগঞ্জ বাজার, জয় বাংলা বাজার, চর খরিচা বাজার, অম্ভিকাগঞ্জ বাজার, পরানগঞ্জ বাজার ও বোররচর কাচারী বাজারে ঔষধ ফার্মেসির ডাঃ গণ গরীবের কাছ থেকে একটু জ্বর, বা সাধারণ কোন রুগ হয় এতে দেখা যায় হাজার টাকার উপরে কামিয়ে নিচ্ছে।

ময়মনসিংহের প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ময়মনসিংহের সদর উপজেলার পরানগঞ্জ বাজারে সরকারী ঔষধ বিক্রি করায়, এদেরকে ধরে এনে আইনগতভাবে ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের কাছে কিছু ছবি সহ তুলে ধরা হলো।