ময়মনসিংহে চরাঞ্চলের মহিলা মাদরাসার ক্লাস উদ্বোধন

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ জেলা প্রতিনিধি: আজ ময়মনসিংহ সদর উপজেলায় চরাঞ্চলের ৫ নং সিরতা ইউনিয়নের জয় বাংলা বাজারের পশ্চিম পার্শে অবস্থিত ঐতিহ্যবাহী কওমী মহিলা শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া নূর হোসেন মহিলা মাদরাসায় প্রথম উদ্বোধনী শিক্ষা কার্যক্রম চালু করা হয়েছে। জামিয়া নূর হোসেন মহিলা মাদরাসাটি চর খরিচা গ্রামের জনাব, আলহাজ্ব মোঃ নূর হোসেন খোকা সাহেবের নামে নামকরণ করা হয়েছে।

আর উনিই এই মহিলা শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সভাপতি। মরহুম লোকমান হেকিম মেম্বার সাহেবের ছেলে মুফতী নূরে আলম সিদ্দিকী শিমূল এর মেহনতে আজ দাওরায়ে হাদীস ক্লাসে উন্নত এই শিক্ষা প্রতিষ্ঠান। আর উনিই এই মহিলা শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল।

এ সময় উপস্থিত ছিলেন, মাওলানা ফয়জুর রহমান সাহেব, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা আবু রায়হান, হাজী মোহাম্মদ আবুল কাশেম, মোঃ আরিফুর রহমান, ডাঃ হারুন-অর-রশিদ, হাফেজ আবুল মনসুর, মাস্টার মুস্তাকিম বিল্লাহ, মোঃ শামছুল হক (চম্পা মাস্টার) মোহাম্মদ আবুল কাশেমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে অত্র এলাকার না ফেরার দেশে চলে যাওয়া মুরুব্বীদের রুহে মাগফেরাতের জন্য বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। সেই সাথে অত্র প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকার ও ছাত্রীদের অভিভাবক সহ এলাকার সকল শ্রেণী-পেশার মানুষ জনের জন্য দোয়া করা হয়। আর বর্তমান কোভিট-১৯ এর জন্য বিশেষ দোয়া করা হয়।