ময়মনসিংহের সিরতা ইউনিয়নের কোনাপাড়ায় আজ মাদক নির্মূল কমিটি গঠন

গোলাম কিবরিয়া পলাশ: ময়মনসিংহের সদর উপজেলার সিরতা ইউনিয়নের কোনা পাড়া চৌরাস্তা মোড়ে সমিতি মার্কেটে মাদক, জুয়া, দূর্নীতি ও সন্ত্রাসী কর্মকান্ডের বিরুদ্ধে রুখে দাড়াঁতে কমটি গঠন। কমিটি গঠনে সহযোগিতা করেন “ফ্রেন্ডস ক্লাব” এর প্রতিষ্ঠিতা ও ছাত্রলীগ নেতা মোঃ আল আমীন, ও “ফ্রেন্ডস ক্লাব” এর সভাপতি, মোঃ শাহীন আলম সরকার।

ছাত্রলীগ নেতা ও “ফ্রেন্ডস ক্লাব” এর প্রতিষ্ঠাতা মোঃ আল আমিন বলেন আমাদের সমাজ থেকে মাদক, জুয়া, দুর্নীতি ও সন্ত্রাসী কর্মকাণ্ড দূরীকরণ প্রসঙ্গে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে। উপস্থিতি সকলের উদ্দেশ্যে চর দূর্গা পুর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য জনাব, আব্দুল মোতালেব মেম্বার বলেন সমাজ থেকে মাদকসেবন ও মাদকব্যবসায়ী দূর করতে হলে প্রশাসনের কর্মকর্তা, ইউনিয়ন চেয়ারম্যান ও মেম্বারগণের সার্বিকভাবে সহযোগিতা করতে হবে।

জানা যায় আজ ০৪.০৯.২০২০ইং রোজঃ শুক্রবার রাত ৮ ঘটিকায় এশার নামাজের পর “ফ্রেন্ডস ক্লাব” এর সকল সদস্যসহ তিন গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গদের নিয়ে উক্ত আলোচনা সভা শুরু করা হয়। এতে উপস্থিত শ্রোতাগণের উদ্দেশ্যে কথা বলেন মোঃ আব্দুল মোতালেব মেম্বার, মোঃ সেলিম মিয়া, মোঃ কামরুজ্জামান রুবেল, মোঃ ফারুক হোসেন, মোঃ হেলাল উদ্দীন, মোঃ আল আমীন, মোঃ শামীম হোসাইন, মোঃ শাহিন আলম সরকার, মোঃ শরীফ আহমেদ, মাওঃ আরীফ রব্বানী, মোঃ খোকন মিয়া।

আব্দুল মোতালেব মেম্বার আরও বলেন ময়মনসিংহের চরাঞ্চলে মাদক, জুয়া, দুর্নীতি ও সন্ত্রাসবাদি এমন ভাবে বেড়ে গিয়েছে। যে এলাকার যুব সমাজকে ব্রান্ত পথের দিকে নিয়ে যাচ্ছে। ঠেলে দিচ্ছে অন্ধকারের দিকে। নষ্ট করে দিচ্ছে এলাকার যুবসমাজ ব্যবস্থাকে।

তাই এলাকার সর্বস্তরের জনগণকে এগিয়ে আসার জন্য আহ্বান জানান। এছাড়াও আজ একটি আহবায়ক কমিটি করা হয়েছে। আগামী বৈঠকে পুর্নাঙ্গ কমিটি গঠন করা হবে বলে সিদ্ধান্ত হয়। যেহতো এটা অল্প পরিসরে আলোচার জন্য মিটিং করা হয়েছে। আগামী তারিখে তিন গ্রামের যেমন চর ভবানীপুর, চর দূর্গাপুর ও কোনাপাড়া গ্রামের সমাজের গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে আরও বড় পরিসরে আলোচানা সভা ও কমিটি গঠন করা হবে।

এরই সুবাদে যেন সমাজ ব্যবস্থার পরিবর্তন হয়। ভাল আদর্শ সমাজ ব্যবস্থা গড়তে পারি এই অঙ্গীকারকে ব্যক্ত করে আলোচনা সভার সমাপ্তি ঘোষনা করা হয়।