ময়মনসিংহের সানীর মোড় বাজারে রাত ১০টা পর্যন্ত আড্ডা মানছে না নিয়ম


গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ জেলা প্রতিনিধি: দিনের বেলায় চায়ের দোকান গুলি বন্ধ থাকে সন্ধ্যা থেকে শুরু হয় চায়ের দোকানে আড্ডা। ময়মনসিংহ সদর উপজেলার ৫ নং সিরতা ইউনিয়নের চর দূর্গাপুর সানীর মোড় বাজার সহ কয়েকটি বাজারে সরকারী আইন মানা হচ্ছে না। চায়ের দোকানে বসে আড্ডা কোনভাবেই মানছে না সরকারী আইন। সচেতন হচ্ছে না চায়ের দোকানের মালিকেরা।

এই বিষয়ে স্থানীয় চেয়ারম্যান, এইপি সদস্য, স্থানীয় নেতৃবৃন্দ কোন পদক্ষেপ এখন পর্যন্ত করেনি বলে জানতে পারি। যেখানে সারাদেশে চলছে প্রশসনের তৎপরতা। সেখানে চলছে অবাধে দোকানদারসহ ক্রেতাদের ভীর। করোনা ভাইরাস সারা দেশে প্রায় কয়েক জেলায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন, মৃত্যু হয় ৫ জনের। সংক্রমণের জন্য চলছে অনেক প্রচেষ্টা। এই মহামারীর কারণে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠান সহ সকল সরকারী বেসরকারী প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্ধ করা হয়েছে যানবাহন।

গণজমায়েত বন্ধ ঘোষণা করা হয়েছে। ঘরে থাকার আহবান করা হয়েছে সকলকে। সকল প্রকার অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। শুরু হয়েছে সারাদেশের মতো ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে, সদরের সকল ইউনিয়ন পরিষদ, উপজেলার সকল কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র গুলোতে গ্রামের অবহেলিত বঞ্চিত জনসাধারণকে করোনা ভাইরাস প্রতিরোধের সুবিধার্থে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, ইনস্টল স্যানিটাইজারসহ বিভিন্ন ধরনের সুরক্ষা সামগ্রী বিতরন করা হয়। দেশে সেনাবাহিনীসহ প্রশাসনের তৎপরতা থাকা সত্ত্বেও কিভাবে চলে চায়ের দোকানে আড্ডা!