ময়মনসিংহের জামিয়া লোকমানিয়ায় খতমে বুখারীতে আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ


গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ জেলা প্রতিনিধি: ময়মনসিংহের সদর উপজেলার ৫ নং সিরতা ইউনিয়নের, চর ভবানী পুর গ্রামের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া লোকমানিয়া মহিলা মাদরাসার খতমে বুখারীর অনুষ্ঠানে বেফাকুল মাদারিসিদ্দীনিয়্যা বাংলাদেশ এর চেয়ারম্যান, বাংলাদেশ জমিয়তে উলামার চেয়ারম্যান, ঐতিহাসিক কিশোরগঞ্জ শোলাকিয়া ঈদগাহ এর গ্রান্ড ইমাম, ফিদায়ে মিল্লাত পীরে কামেল আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ দা. বা. উপস্থিত ছিলেন।

আজ বুধবার বিকাল ৫.৪৫ মিনিটে ১১.০৩.২০২০ ইং আমি গোলাম কিবরিয়া পলাশ আমার নিজ জামিয়া আশরাফিয়া মাদরাসায় দাওরায়ে হাদীস ক্লাসের খতমে বুখারীর অনুষ্ঠানের নিউজ করি। অনুষ্ঠানে খতমে বুখারী করেন গোটা বিশ্বের আলেমকুল শিরোমণি, শ্রেষ্ঠ ব্যক্তিত্ব আজকের প্রধান অতিথি, বেফাকুল মাদারিসিদ্দীনিয়্যা বাংলাদেশ এর চেয়ারম্যান, বাংলাদেশ জমিয়তে উলামার চেয়ারম্যান, ঐতিহাসিক কিশোরগঞ্জ শোলাকিয়া ঈদগাহ এর গ্রান্ড ইমাম, ফিদায়ে মিল্লাত পীরে কামেল আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ দা. বা.।

জামিয়া আশরাফিয়া খাগডহর, সদর, ময়মনসিংহ এর শাইখুল হাদীস ও প্রিন্সিপাল মুফতী তাজুল ইসলাম কাসেমী দা.বা. এর সভাপতিত্বে খতমে বুখারীর অনুষ্ঠান শুরু হয়। খতমে বুখারীর অনুষ্ঠানে আল্লামা ফরীদ উদ্দীন মাসউদ দা. বা. বলেন আমি অনেক অসুস্থ তার পরও এই মাদরাসাকে ও মাদরাসার উস্তাদ ছাত্রীদেরকে এই এলাকার মানুষজনকে মনে প্রানে ভালোবাসি তাই অসুস্থ থাকার পরও আমি এসেছি মহান আল্লাহর ফজল ও করমের দ্বারায় উপস্থিত হয়তে পারছি আলহামদুলিল্লাহ।

উনি বলেন প্রায় ৪৮ বছর ধরে বুখারীর কিতাব খানা আল্লাহর মেহেরবানীতে পড়ায়তে পারছি। আর আল্লাহ তৌফিক দিলে ইনশাআল্লাহ আরও পড়াবো। উনি বলেন আজ খতমে বুখারীর অনুষ্ঠানে করোনা বাইরাস এর জন্য দোয়া করি এই বলে দোয়ার মাধ্যমে খতমে বুখারীর অনুষ্ঠান শেষ করেন।

উপস্থিত ছিলেন ঢাকা থেকে আগত আল্লামা দেলোয়ার হোসাইন সাইফি সাহেব দা. বা., মাওলানা আবু সাইদ সাহেব দা. বা., উপস্থিত ছিলেন হাঃ মাওলানা মাসুম বিল্লাহ সোহাগ, মাওলানা সাইদ আরাফাত, মাওলানা হারুন অর রশীদ, হাঃ আবুল মুনসুর, হাঃ হাফিজুর রহমান সহ ময়মনসিংহের দেশ বরেণ্য উলামায়ে কেরাম ও বেফাকুল মাদারিসিদ্দীনিয়্যা বাংলাদেশ এর ইলহাক ভোক্ত মাদরাসার মুহতামিম সাহেবগণ। আরও স্থানীয় উলামায়ে কেরাম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।