ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ঈদ উপহার হিসেবে হুইল চেয়ার পেলেন প্রতিবন্ধী শরিফ

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ জন্মের পর থেকেই প্রতিবন্ধী ঈশ্বরগঞ্জের শরিফ মিয়া। রিকশাচালক বাবার সংসারে অভাব লেগেই থাকে। হুইল চেয়ার দিয়ে মানুষের কাছে হাত পেতে সংসারের অভাব কিছুটা লাঘব করছিলেন। কিন্তু হুইল চেয়ারটিও একদিন নষ্ট হয়ে যায়। ভাঙ্গা হুইল চেয়ার দিয়েই চল হতো তাকে। কষ্টে ভোগা শরীফকে ঈদকে সামনে রেখে উপহার হিসেবে একটি হুইল চেয়ার দিয়েছেন ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার ওসি।

বর্তমান প্রতিবন্ধী শরিফের করুণ অবস্থা নিয়ে স্থানীয় সাংবাদিক ফেরদৌস কোরাঈশী টিটুর ফেসবুকে হুইল চেয়ারের আবেদন জানিয়ে একটি পোস্ট করেন। সেটি ঈশ্বরগঞ্জ থানার ওসির নজরে আসলে হুইল চেয়ার কিনে দেওয়ার আগ্রহ প্রকাশ করেন। ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোখলেছুর রহমান আকন্দ সোমবার সকালে থানায় প্রতিবন্ধী শরীফ ও তার মা’কে ডেকে নিয়ে এসে তার হাতে হুইল চেয়ার তুলে দেন।

নতুন হুইল চেয়ার পেয়ে খুশি প্রতিবন্ধী শরিফ জানান, ভাঙা হুইল চেয়ারটি দিয়ে চলতে খুব কষ্ট হতো। ঈদের উপহার হিসেবে হুইল চেয়ার পেয়ে ভালো লাগছে। শরিফের মা হামিদা খাতুন জানান, হুইল চেয়ারটি দুই বছর ধরে ভাঙ্গা। হুইল চেয়ারটি জোড়াতালি দিয়ে চলছিল শরীফ। নতুন হুইল চেয়ার পাওয়ায় তার ছেলের কষ্ট কম হবে।

সবার প্রতি কৃতজ্ঞতা জানান প্রতিবন্ধী শরীফের মা। ঈশ্বরগঞ্জ থানার ওসি মোখলেছুর রহমান আকন্দ বলেন, প্রতিবন্ধী তরুণ অনেক কষ্টে রাস্তায় রাস্তায় ঘুরে মানুষের কাছ থেকে সাহায্য সংগ্রহ করতো। তার হুইল চেয়ারটি ভালো ছিলো না। বিষয়টি নজরে আসার পর ঈদের উপহার হিসেবে তাকে এ হুইল চেয়ারটি দেওয়া হলো।