মাস্ক না পরায় দৌলতপুরে ১১ জনকে জরিমানা

দৌলতপুর প্রতিনিধি: মাস্ক ব্যবহার না করার দায়ে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার বড়গাংদিয়ার ঈদগাহ্ মোড়ে অভিযান চালিয়ে ১১জনকে জরিমানা করা হয়েছে। সোমবার বিকেল ৫টা থেকে ৬টা পর্যন্ত অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার ।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৌলতপুর থানার (এসআই) মো.জিয়াউর রহমান। ভ্রাম্যমাণ আদালতসংশ্লিষ্ট সূত্র জানায়, ঘরের বাইরে বের হতে হলে মুখে মাস্ক ব্যবহার করতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে সরকারিভাবে এমন নির্দেশনা দেওয়া থাকলেও সচেতনতার অভাবে অনেকেই তা মানছেন না। তাই জনসচেতনতা বাড়াতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দন্ডবিধি-২৬৯ ধারায় ১১ জনকে মোট ৩ হাজার ৯০০টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় অতিরিক্ত মূল্যে মাস্ক বিক্রি করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫৩ধারায় এক দোকানীকে ২০০০ টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আক্তার বলেন, করোনার সংক্রমণ রোধে এই অভিযান চালানো হয়েছে। অভিযান চলার সময় সেখানে আসা বিভিন্ন শ্রেণি–পেশার লোকজনকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করা হয়।সরকার ও স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী মাস্ক ব্যবহারে বাধ্য করতে ভ্রাম্যমাণ আদালতের এই কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।