মাটিরাঙ্গায় ২৮ বস্তা চাল জব্দ; আটক ১ আবদুল জলিল।


খাগড়াছড়ি প্রতিনিধি: মাটিরাঙায় কালো বাজারে বিক্রি হওয়া খাদ্য বান্ধব কর্মসূচির ২৮ বস্তা সরকারি চাল জব্দ করেছে স্থানীয়রা। রোববার সকালে উপজেলা গোমতি ইউনিয়নের বলিচন্দ্র কার্বাারি পাড়ায় এক ব্যক্তি কাছে সরকারের বরাদ্দকৃত ৩০ কেজি ওজনের ২৮ টি বস্তা উদ্ধার করে স্থানীয় জনগণ।

সরকারি চাল গোপনে চুরি হওয়ার খবর পেয়ে তা উদ্ধার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করে আহম্মেদ সালেহ নামে এক তরুণ। জানা যায়,‘ ইউনিয়ন পর্যায়ে খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা মূল্যে চাল বিক্রির সরকারিভাবে বরাদ্দ দেয়া হয়। কিন্ত সেই চাল বিতরণ না করে চালের ডিলার মোমিন ২৮ বস্তা চাল স্থানীয় এক ব্যক্তির কাছে বিক্রি করে দেয়। পরে স্থানীয়রা ঐ চাল ক্রেতার বাড়িতে গিয়ে প্রায় ৮৪০ কেজি চাল জব্দ করে। পরে ঘটনাস্থলে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ২৮ বস্তা চাল উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এই ঘটনায় চাল ক্রেতা মো.হাশেমকে আটক করে থানায় নিয়ে গেছে পুলিশ। ঘটনার পর থেকে ডিলার মোমিন মিয়া পলাতক রয়েছে। মাটিরাঙা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ জানান,‘ আমরা স্থানীয়দের মাধ্যমে চাল জব্দের খবর পেয়ে ২৮ বস্তা চাল উদ্ধার করেছি। এই ঘটনায় ডিলার এবং ক্রেতার বিরুদ্ধে নিয়মিত মামলা জারি হবে । এছাড়া এখানে যে অফিসারকে সংযুক্ত করা হয়েছে তার কোন গাফিলতি আছে কিনা তাও খতিয়ে দেখা হবে।