বিজয় দিবস উপলক্ষে জনপ্রিয় সংগীত শিল্পী,  শিল্পী বিশ্বাসের কন্ঠে প্রকাশ পেল নতুন একটি গান।

ছবি: শিল্পী বিশ্বাস।
ছবি: শিল্পী বিশ্বাস।

বিনোদন প্রতিনিধি ঢাকা: দীর্ঘ নয় মাসব্যাপী রক্তক্ষয়ী যুদ্ধের পর হাজারো রক্ত ও ত্যাগের বিনিময়ে ডিসেম্বরের ১৬ তারিখে অর্জিত হয়েছে বাঙালী জাতির কাঙ্ক্ষিত বিজয়। আর তাই এই মহান বিজয় দিবস নিয়ে আমাদের আনন্দ উদ্দীপনার শেষ নেই। প্রতি বছরই ১৬ ই ডিসেম্বর বিজয় দিবস উদযাপনে বাংলাদেশের প্রতিটি অঙ্গন মেতে উঠে।

বরাবরের মতো এবারও সংগীত অঙ্গনে লেগেছে বিজয় দিবসের উদযাপনের ছোঁয়া। গীতিকার, সুরকার, কণ্ঠশিল্পীরা বিজয় দিবস উপলক্ষে তৈরী করেছেন নতুন নতুন দেশাত্মবোধক গান৷ তারই ধারাবাহিকতায় মহান বিজয় দিবস উপলক্ষে জনপ্রিয় সংগীত শিল্পী,  শিল্পী বিশ্বাসের কন্ঠে প্রকাশ পেল নতুন একটি গান।

গানটির শিরোনাম সবুজের বুকে। “সবুজের বুকে ঐ লাল সূর্যের ছবিটা ওড়ে/ মাঠ, ঘাট ভেসে যায় জাতীয় সংগীতের মায়াবী সুরে” এমন কথামালায় সাজানো গানটি লিখেছেন গীতিকবি রাফিউজ্জামান রাফি। সবুজের বুকে শিরোনামের গানটির সুর করেছেন ও সংগীত পরিচালনা করেছেন সংগীত পরিচালক সুমন কল্যাণ।

গানটি প্রসঙ্গে জানতে চাইলে শিল্পী বিশ্বাস বলেন, আমি শিল্পী মানুষ। মহান মুক্তিযুদ্ধে বিজয় ছিনিয়ে আনা বীর ও শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর আমার একমাত্র মাধ্যম গান। সেই শ্রদ্ধাবোধ ও ভালবাসার জায়গা থেকেই গানটি গেয়েছি। গানটির কথাগুলো খুব ভাল লেগেছে আর সুমন দা এত সুন্দর সুর ও সংগীতায়োজন করেছেন যে সবকিছু মিলিয়ে আমি মুগ্ধ। আশা করি সবার ভাল লাগবে। গানটি নিয়ে সুমন কল্যাণ বলেন, দেশের গান করতে বরাবরই ভাল লাগে।

দেশের গান করাটা দেশের প্রতি ভালবাসার বহিঃপ্রকাশ বলে আমি মনে করি। সেই ভালবাসা থেকেই দেশের গান করা। শিল্পী বিশ্বাস বেশ ভাল গেয়েছে। আশা করি গানটি সবার ভাল লাগবে। শিল্পী বিশ্বাসের নিজস্ব ইউটিউব চ্যানেল থেকে ১৬ই ডিসেম্বর গানটির মিউজিক ভিডিওটি প্রকাশ করা হয়েছে।