ভ্রাম্যমাণ আদালতের অভিযান! মূখে মাস্ক না থাকায় ১২ জনকে অর্থদন্ড

আবু বক্কার,সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাস কোভিড-১৯ এর প্রকোপ বেড়েই চলেছে দেশজুড়ে। দীর্ঘ হচ্ছে আক্রান্ত ও মৃত্যু তালিকা। এ ভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে পরিস্থিতি শুরু থেকেই সরকারের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা পদক্ষেপ। লক ডাউনে রাখা হয়েছিলো দেশের অধিকাংশ জেলা উপজেলা ও অঞ্চল।

নওগাঁ জেলার সাপাহার উপজেলাও এর বাহিরে নয়। দেশ ও দেশের মানুষের সার্বিক দিক ও অর্থনৈতিক দিক বিবেচনা করে সরকারী সিদ্ধান্তে শিথীল করা হয় লক ডাউন। তবে সরকারী দিক নির্দেশনার আলোকে সবাইকে মাস্ক ব্যবহার করা এবং সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলার কথা বলা হচ্ছে বারবার। এ নির্দেশনা বাস্তবায়নে উপজেলা প্রশাসন, পুলিশ ও সেনা বাহিনীর সমন্বয়ে চালানো হচ্ছে জনসচেতনতা মুলক প্রচার প্রচারণা এবং অভিযান।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দুপুরে নওগাঁর সাপাহার উপজেলা সদরের নিউ মার্কেট, জিরো পয়েন্ট সহ প্রধান প্রধান সড়ক এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মূখে মাস্ক না থাকায় ১২ জনকে অর্থদন্ড আরোপ করে বিধি মোতাবেক আদায় করা হয়। এদন্ডাদেশ প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার কল্যাণ চৌধুরী’র নের্তৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালত।

এসময় থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই, প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক জাহাঙ্গীর আলম মানিক, সাংবাদিক সোহেল চৌধুরী রানা উপস্থিত ছিলেন। এছাড়া সরকারী নির্দেশনার আলোকে স্বাস্থ্যবিধি’র বিভিন্ন দিক তুলে ধরে প্রচার প্রচারণা চালানো হয়।