ভোলায় ইমাম ও মোয়াজ্জিনদেরকে নিজ উদ্যেগে অনুদান দিলেন এমপি জ্যাকব

ভোলা প্রতিনিধি: ভোলা জেলা চরফ্যাসন ও মনপুরা উপজেলায় করোনা পরিস্থিতি ও রমাজানের মধ্যে ১৪২১টি মসজিদের ঈমাম ও মুয়াজ্জিনদেরকে ১৪ লাখ ২১ হাজার টাকা অনুদান দেওয়া হয়। বুধবার (৬মে) চরফ্যাসন ও মনপুরার ইমাম এবং মোয়াজ্জিনদের মাঝে অনুদান দিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়  স্থায়ী কমিটির সভাপতি,ভোলা-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

এমন পরিস্থিতিতে তিনি তাঁর নির্বাচনী এলাকা চরফ্যাসন ও মনপুরা উপজেলার ১৪২১টি মসজিদের ইমাম মোয়াজ্জিনকে নিজ উদ্যোগে নজরুল নগরে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এতিমখানা ময়দানে ১৪ লক্ষ ২১ হাজার টাকা অনুদান প্রদান করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় ইমাম সমিতি চরফ্যাসন উপজেলা শাখার সভাপতি মাওলানা মোঃ আবু নাছের, সম্পাদক মাওলানা মোঃ রফিকুল ইসলাম, জাতীয় ইমাম সমিতি মনপুরা উপজেলা শাখার সভাপতি মাওলানা মোঃ মফিজুল ইসলাম, সম্পাদক মাওলানা মোঃ নেছার উদ্দিন।

এমপি জ্যাকব বলেন, সকল পেশাজীবিদের পাশাপাশি ইতিমধ্যে কওমী মাদ্রাসার জন্য প্রধানমন্ত্রী ৮ কোটি ৩১কোটি টাকা অনুদান দিয়েছেন।পৃথিবীর বিভিন্ন মুসলিম রাষ্ট্রে করোনার সংক্রমণের কারনে জুমার নামাজসহ মসজিদ বন্ধ রাখলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে সীমিত আকারে হলেও মসজিদ খোলা রেখে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

তিনি আরো বলেন, করোনা সংকটকালে ইমাম ও মোয়াজ্জিনদের প্রতি সু-দৃষ্টি দেয়া প্রয়োজন। সমাজের বিত্তবান ব্যক্তিদেরকেও মানবিক এমন পরিস্থিতিতে তাঁদের পাশে সহযোগিতার হাত প্রসারিত করার আহবানও জানান।