ভুয়া চিকিৎসক নোমাজ্জেল এর কারাদণ্ড, ও ক্লিনিক মালিককে অর্থ জরিমানা


কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় জেলা খোকসা উপজেলা মো. নোমাজ্জেল হোসেন নামে এক ভুয়া চিকিৎসককে ২০ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে একটি বেসরকারি হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক ও নার্সকে ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) রাতে কুষ্টিয়া জেলা প্রশাসনের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. বি. এম. আরিফুল ইসলামের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত খোকসা হাসপাতাল গেট সংলগ্ন আইডিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে এই অভিযান চালায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এ. বি. এম. আরিফুল ইসলাম জানান, মো. নোমাজ্জেল হোসেন এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। এবং বিভিন্ন সময়ে বেসরকারি হাসপাতালে অপারেশন করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে খোকসা হাসপাতাল গেট সংলগ্ন আইডিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে (অপারেশন থিয়েটারে সিজার করার সময়) তাকে আটক করা হয়।

আটকের পর তিনি ডাক্তারি সনদ দেখাতে ব্যর্থ হলে তাকে ২০ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।সে সাথে আইডিয়াল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক মো. কাউসার উল আলম সউদকে ১ লক্ষ টাকা এবং প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ বিহীন নার্স রেশমাকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় বলেও জানান তিনি।এসময় খোকসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. কানিজ ফাতেমাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।