ভারতে আটকে পড়া যাত্রী পরিবহনে উপ-হাই কমিশনারের ডাকে সাড়া দিয়ে যাত্রী সেবায় মনোতোষ সাহা

ইকরামুল ইসলাম বেনাপোল প্রতিনিধিঃ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনায় ভারতে আটকে পড়া বাংলাদেশি পাসপোর্ট যাত্রীদের সেবা দিচ্ছে শ্যামলী এন.আর ও সোহাগ পরিবহনের দুটি বাস সার্ভিস। কোলকাতায় নিযুক্ত বাংলাদেশি উপ-হাই কমিশনার তৌফিক হাসান ও মিনিস্টার (পলিটিক্যাল) বিএম জামাল হোসেনের আহবানে সাড়া দিয়ে পরিবহনের স্বত্বাধিকারী মনোতোষ সাহা এ সেবা প্রদান করছেন।

কোলকাতায় নিযুক্ত বাংলাদেশি উপ-হাই কমিশনার তৌফিক হাসান ও মিনিস্টার (পলিটিক্যাল) বিএম জামাল হোসেন বলেন, ভারতের উত্তর ২৪ পরগনা লক ডাউন থাকায় সেখানে আটকে পড়া বাংলাদেশি যাত্রীদের দেশে পাঠানো খুব অসুবিধা দেখা দেয়। এমন সময় শ্যামলী এন.আর ও সোহাগ পরিবহনের মালিক আমাদের ডাকের আহ্বানে সাড়া দিয়ে কোলকাতা থেকে বাংলাদেশি যাত্রীদের পেট্রাপোল চেকপোষ্ট পর্যন্ত নিজ উদ্যোগে তাদের পৌঁছে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করেন।

শ্যামলী এন.আর ট্রাভেলস পরিবহনের মালিক মনোতোষ সাহা বলেন, করোনার কারণে অনেক আগেই ভারত সরকার দেশে লক ডাউন ঘোষণা করেছেন। আর এ লক ডাউনের কারণে সকল পরিবহন বন্ধ থাকায় বিপাকে পড়েছে বাংলাদেশি পাসপোর্ট যাত্রীরা। মানবিক কারনে এসব যাত্রীদের নিজ উদ্যোগে আমরা সেবা প্রদান করে যাচ্ছি। এ পর্যন্ত আটকে পড়া ২শ’ বাংলাদেশি যাত্রী তারা পরিবহন করছেন বলে জানান।