ব্রাহ্মণবাড়িয়ার ৮ গ্রামের ৩০ হাজার মানুষ হোমকোয়ারেন্টাইনে, প্রশাসনের টহল জোরদার

আশিকুর রহমান রনি: ব্রাহ্মণবাড়িয়ার ৮টি গ্রামে অন্তত ৩০ হাজার মানুষ এখন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। চিকিৎসা ব্যতীত ঘর কেউ থেকে বের হচ্ছেন না। বন্ধ রয়েছে এলাকার ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট। গ্রামের বিভিন্ন রাস্তায় ব্যড়িকেট দিয়ে বন্ধ রাখা হয়েছে। প্রতিটি সড়কে ও পাড়া মহল্লায় টহল জোরদার করা হয়েছে।

রবিবার থেকে জেলার সরাইলের বেড়তলা, বড়ইবাড়ি, সীতাহরণ, শান্তিনগর গ্রামসহ ৮টি গ্রামের অন্তত ৩০ হাজার মানুষ হোমকোয়ারেন্টাইনে রয়েছে। গত শনিবার ওই এলাকায় প্রখ্যাত মাওলানা জোবায়ের আহমেদ আনসারীর জানাযায় লাখো মানুষ জড়ো হয়। এরপরই ৮টি গ্রামের বাসিন্দাদের হোমকোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয় প্রশাসন। লকডাউন করা করি করা হয়। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, প্রতিটি গ্রামের মেম্বারদের নেতৃত্বে কমিটি গঠন করে দেয়া হয়েছে।

হাসপাতালের চিকিৎসা ব্যতীত কোয়ারেন্টাইনে থাকা লোকজন বাড়ি থেকে বের হতে পারবেন না। প্রয়োজনীয় কেনাকাটর জন্য জনপ্রতিনিধিদের নেতৃত্বে গঠিত কমিটির সাথে যোগযোগ করলে তারাই কেনা করে দেওয়ারপর তাদের বিল পরিশোধ করতে হবে। হোমকোয়ারেন্টাইনে থাকা পরিবার গুলোর মধ্যে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী প্রদান করা হয়েছে।