বোয়ালমারীতে রাস্তায় ধানের চারা রোপন করে প্রতিবাদ

ফরিদপুর প্রতিনিধি: এটা কোন ফসলি জমি নয়, বা কোন ইরি-বোরো ধানের ক্ষেতও নয়। এটা হলো ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের ছত্রকান্দার মোড়ে সংলগ্ন বটতলা থেকে পশ্চিম দিকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ হেমায়েত হোসেন এর বাড়ি যাওয়ার রাস্তা। সামান্য বৃষ্টি হলেই প্রচন্ড কাঁদা-পানির সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পরে। যানবাহন তো দুরের কথা পাঁয়ে হেঁটেই চলা যায় না।

এ রাস্তা নিয়ে এলাকাবাসীর যেন দুর্ভোগের সীমা নেই। চরম দুর্ভোগে অতিষ্ঠ হয়ে এলাকাবাসী রাস্তায় ইরি-বোরো ধানের চারা রোপন করে প্রতিবাদ জানান। জানা গেছে, ফরিদপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান এই রাস্তায় সরেজমিনে গিয়ে অগ্রাধিকার ভিত্তিতে পাকাকরনের উদ্যোগ গ্রহন করেন এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের ব্যাবস্থা গ্রহনের নির্দেশ দেন।তারপর থেকে অগ্রগতি শুরু হলেও পরবর্তীতে কেউ আর খোজ খবর ও গুরুত্ব না দেওয়ায় রাস্তাটি পাকাকরনে ধীরগতির সৃষ্টি হয়।

এলাকার শহিদুল ইসলাম,মিজানুর রহমান,মকিবুল ইসলাম বাবলু জানান, এলাকার মানুষ এ রাস্তা দিয়ে চলতে পারে না তাই প্রতিবাদ স্বরুপ গত রবিবার প্রায় দুই শত মিটার রাস্তা জুড়ে ধানের চারা রোপন করে প্রতিবাদ জানান।

এ ব্যাপারে শেখর ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল মোল্লা সাংবাদিকদের জানান,এ রাস্তাটির দৈর্ঘ্য প্রায় দুই কিলোমিটার তার মধ্যে এক কিলোমিটার রাস্তা এইচ বি বি করনের টেন্ডার প্রক্রিয়া সম্পর্ন হয়ে ঠিকাদার নিয়োগও হয়েছিল,কিন্তু ঠিকাদার জেলে থাকায় কাজ বন্ধ রয়েছে । নতুন করে টেন্ডারের পর কাজ শুরু হবে।