বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবে ক্রীড়া সামগ্রী বিতরণ করেন সংরক্ষিত আসনের এমপি সৈয়দা রাশিদা বেগম।

কুষ্টিয়ার মিরপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ক্লাবে ক্রীড়া সামগ্রী বিতরণ করেন সংরক্ষিত আসনের এমপি সৈয়দা রাশিদা বেগম । ছবি: নিশি

কুষ্টিয়া-মেহেরপুর ও চুয়াডাঙ্গা জেলার দায়িত্ব প্রাপ্ত সংরক্ষিত আসনের মাননীয় সংসদ সদস্য সৈয়দা রাশিদা বেগম,এমপি মহোদয় মিরপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, ক্লাবের প্রধান ও খেলোয়ারদের হাতে ক্রীড়া সামগ্রী প্রদান করেন।

শুক্রবার বিকালে মিরপুর নতুন বাজারে অবস্থিত সৈয়দ বাড়িতে এমপি মহোদয়ের নিজেস্ব কার্যলয়ে ক্রীড়া সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা নির্বাহী অফিসার লিংকন বিশ্বাস, মিরপুর পল্লী বিদ্যুাৎ অফিসার ডিজিএম এনামূল হক, নওদাপাড়া চৌদুয়ার মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি এ্যাড. রাশিদুল আলম রুবেল, এমপি মহোদয়ের পিএম মনোয়ারুল ইসলাম, এ পি এস সৈয়দ কামরুল আরেফিন, মিরপুর রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি ও পৌরযুবলীগের আহবায়ক হাসানুর খান তাপস, তালবাড়ীয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তৌফিক আহমেদ সোহান, উপজেলা যুবলীগ নেতা সৈয়দ আশরাফুজ্জামান মাসুদ, গোলাম ফারুক প্রমুখ।

উল্লেখ্য মিরপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক প্রয়াত সভাপতি, উপজেলা হাজ্বি কল্যান ফাউন্ডেশনের সভাপতি, একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি, দানবিদ, বিশিষ্ট শিক্ষানুরাগী ও ক্রীড়াবিদ, ত্যাগী নেতা প্রয়াত সৈয়দ নিজাম উদ্দিন লাইটের সহধর্মীনি কুষ্টিয়া-মেহেরপুর ও চুয়াডাঙ্গা জেলার দায়িত্ব প্রাপ্ত সংরক্ষিত আসনের মাননীয় সংসদ সদস্য- সৈয়দা রাশিদা বেগম, এমপি মহোদয় প্রয়াত নেতার ন্যায় নেতাকর্মী ও এলাকার দুঃখি মানুষের কল্যাণে ও এলাকার উন্নযনের নিজেকে আতœ নিয়োগ করেছেন।

মাননীয় সংসদ সদস্য সৈয়দা রাশিদা বেগম, এমপি উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, শিক্ষার পাশাপাশি খেলাধুলার কোন বিকল্প নেই, দেশের আরো সুনাম অর্জনে ও পরিচিতি প্রসারে ক্রীড়ার কোন বিকল্প নেই। তিনি আরো বলেন বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একাধিক বারের নির্বাচিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহোদয়ের হাতকে শক্তিশালি করতে হলে, সকল ভেদাভেদ ভূলে নেতা কর্মীদের একযোগ দেশের উন্নয়নে কাজ করতে বলেন এবং সরকারের উন্নয়নের কথা গুলো সব স্থানে প্রচার করতে হবে কারণ বিগত সরকারের আমলে কি হয়েছে আর বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে কি হচ্ছে।

তিনি আরো বলেন- দেশে কোন মাদক ব্যবসায়ী থাকবে না, কারণ তাদের জন্য দেশের কমল মতি ও আগামীর ভবিষৎ কর্ণধর যুব সমাজ বিপদগ্রামী হতে পারে, তাই আমার এলাকায় তা মেনে নেওয়া হবে না। যে কোন মূল্য মাদকের কলো থাবা থেকে ছাত্র-ছাত্রী তথা যুব সমাজকে রক্ষা করতে হবে। আর এর জন্য প্রশাসনকে আরো তৎপর হতে হবে। শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভবকদের উদ্দেশ্যে এমপি সৈয়দা রাশিদা বেগম আরো বলেন আপনার সন্তানের দিকে ভালভাবে নজর রাখবেন, কারণ আপনার সন্তান, কখন কার সাথে মিশছে, কোথায় যাচ্ছে, কোন মাদকাসক্তের সাথে উঠাবসা করছে কি না, কখন পড়ার টেবিলে বসে, নাকি পাঠ্যপুস্তুক ব্যতিত অন্য কোন বই অর্থবা মোবাইলে অপ্রসংঙ্গীত সংলাপ করছে কি না, এদিকে খেয়াল রাখতে হবে।

মনে রাখবেন আপনার সন্তান মনেই দেশের সম্পদ, তাকে সুশিক্ষার আলোতে আলোকিৎ করতে হবে। তিনি আরো বলেন পড়া লেখার পাশাপাশি খেলাধুলাই করাতে হবে। সুষ্ঠ মন গড়তে হলে সুষ্ঠ বিনোদনের প্রয়োজন রয়েছে। তার মনে এই নয় যে অসুস্থ্য বিনোদনের সাথে মিশে তাদের আগামীর ভবিৎ শেষ করতে হবে। আপনারা শাসন করবেন তবে ভালবাসা দিয়ে।

এম আনোয়ার হোসেন নিশি : ২৪-১০-২০১৯