ফরিদপুর সালথায় পৃথক দু‌টি অ‌গ্নিকান্ড, ১ জ‌নের মৃত্যু ১০ টি বা‌ড়িঘর পুড়ে ছাই।


বিধান মন্ডল সালথা ফরিদপুর প্রতিনিধি: ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলায় র‌বি ও সোমবা‌রের  পৃথক দু‌টি অ‌প্নিকা‌ন্ডের ঘটনা ঘ‌টে এ‌তে  একজন বৃদ্ধ লোক মারা যায় এবং প্রায় ১০ টি বা‌ড়িঘর পু‌ড়ে  যায়। স্থানীয় এলাকাবসী ও ফায়ার সা‌র্ভি‌স কর্মকর্তা “বাংলায় প্রতিদিন”কে জানান রবিবার বিকাল ৩ টার সময় ভাওয়াল ইউ‌নিয়‌নের তু‌গোল‌দিয়া গ্রা‌মে মাসুদ সে‌কের বা‌ড়ি‌তে রান্নাঘর থে‌কে আগু‌নের সুত্রপাত ঘ‌টে, মুহু‌র্তেই আগু‌নের লে‌লিহান শিখা চা‌রি‌দে‌কে ছ‌ড়ি‌য়ে প‌রে এ‌তে ক‌রে ঐ বা‌ড়ি ও পা‌শে চুন্নু শেখ, নান্নু শেখ, আতর আলী মী‌রের ঘর সহ মোট ৭ ঘর পু‌রে ছাই হ‌য়ে যায়।

ফায়ার সা‌র্ভি‌সের কর্মকর্তা ছি‌দ্দিুকুর রহমান ব‌লেন খবর পে‌য়ে সালথা ফায়ার সা‌র্ভি‌সের দু‌টি টিম ও নগরকান্দা ফায়ার সা‌র্ভি‌সের এক‌টি টিম ঘটনা স্থ‌লে গি‌য়ে স্থানীয়‌দের সহয়তায় আগুন নিয়ন্ত্র‌নে আ‌নে। এই অগ্নিকা‌ন্ডের ঘটনায় পায় ২০ লাখ টাকার ক্ষয় ক্ষ‌তি হ‌য়ে‌ছে ব‌লে প্রথ‌মিক ভা‌বে ধারনা করা হ‌চ্ছে। অপ‌রদি‌কে সোমবার  বেলা ১১টায় উপ‌জেলায় মাঝার‌দিয়া ইউ‌নিয়‌নের খ‌লিশপু‌ট্টি গ্রা‌মের খোর‌শেদ মোল্যার বা‌ড়ি‌তে বৈদ্য‌তিক সর্ট সা‌র্কি‌টের মাধ্য‌মে আগু‌নের সুত্রপাত ঘ‌টে। মুহু‌র্তেই আগ‌ু‌নের লে‌লিহান শিখা চা‌রিদি‌কে ছ‌ড়ি‌য়ে প‌রে।

এসময় ঘ‌রের ম‌ধ্যে থাকা বৃদ্ধ বের হ‌তে না পেরে আগু‌নে পু‌ড়ে মারা যায়। মৃত খোর‌শেদ মোল্যা (৮৫) খ‌লিশপু‌ট্টি গ্রা‌মের মৃত ফুয়াম মোল্যার ছে‌লে। অগ্নিকা‌ন্ডের ঘটনায় ঐ বা‌ড়ির ইউনুস মোল্যা, ম‌নি ফ‌কির, ও‌হিদ ফ‌কিরের ৩ টি বসতঘর, ১ টি রান্না ঘর, ১ টি গোয়ালঘর পু‌ড়েযায়। ফায়ার সা‌র্ভি‌সের কর্মকর্তা ছি‌দ্দিুকুর রহমান ব‌লেন খবর পে‌য়ে সালথা ফায়ার সা‌র্ভি‌সের দু‌টি টিম ও নগরকান্দা ফায়ার সা‌র্ভি‌সের এক‌টি টিম ঘটনা স্থ‌লে গি‌য়ে স্থানীয়‌দের সহয়তায় আগুন নিয়ন্ত্র‌নে আ‌নে।

এই অগ্নিকা‌ন্ডের ঘটনায় পায় ৬ লাখ টাকার ক্ষয় ক্ষ‌তি হ‌য়ে‌ছে ব‌লে প্রথ‌মিক ভা‌বে ধারনা করা হ‌চ্ছে।সালথা উপ‌জেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হা‌সিব সরকার ঘটনা  স্থল প‌রিদর্শন ক‌রেন। এসময় উপ‌জেলা প্রশাসন এর পক্ষ থে‌কে ২০ হাজার টাকা আ‌র্থিক সয়য়তা প্রদান ক‌রেন। ক্ষ‌তিগ্রস্থ প‌রিবার‌কে প্র‌য়োজনীয় অন্যান্য সাহায্য করা হ‌বে ব‌লে তি‌নি আশ্বস্ত ক‌রেন।