ফরিদপুরে এসিল্যান্ড শাহ্ মোঃ সজীব দায়িত্ব পালনরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত

বিধান মন্ডল ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর সদরে কর্মরত এসিল্যান্ড সরকারি দায়িত্ব পালনরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে শুক্রবার ১৪ আগস্ট, ২০২০ খ্রি. রাত ১১টার দিকে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শহরের নতুন বাসস্ট্যান্ডের পার্শ্ববর্তী রঘুনন্দপুর এলাকায় একটি বাল্য বিবাহের খবর পেয়ে ফরিদপুর সদরের সহকারী কমিশনার (ভূমি) শাহ্ মোঃ সজীব নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে বাল্য বিবাহ প্রতিরোধে দায়িত্ব পালন করতে চাচ্ছিলেন। তাকে বহনকারী সরকারি পিকআপ শ্রী-অঙ্গন এলাকায় পৌঁছালে উল্টোপথে হেড লাইট বন্ধ দ্রুতগামী এ্যাম্বুলেন্স সরাসরি এসে দুমড়ে মুচড়ে দেয় নির্বাহী ম্যাজিষ্ট্রেটের গাড়ি; এসময় গাড়ীতে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্ মোঃ সজীব ঘটনাস্থলেই গুরুত্বর আহত হয়।

আহত অবস্থায় তাকে উদ্ধার করে দ্রুত ফরিদপুর মেডিকেল কলেজ হাসাপাতালে নেওয়া হয়। হাসপাতাল সূত্রে জানা যায়, তাহার বাম হাতের হাড় ভেঙ্গে গিয়েছে। গুরুত্বর আহত নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্ মোঃ সজীব ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক সার্জন ডাঃ মোঃ শাহিন জোয়াদ্দারের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। আজকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরন করা হয়েছে।

এসিল্যান্ডের গাড়ি চালককে জিজ্ঞাসাবাদে জানা যায়, সড়কের উল্টো দিক থেকে একটি এ্যাম্বুলেন্স এগিয়ে আসতে দেখে নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িটি গতি রোধ করে বারবার হর্ণ দেয়। কিন্তু এতেও এ্যাম্বুলেন্সটি গতি না কমিয়ে সরাসরি আঘাত করে সরকারি পিকআপ গাড়িকে। তিনি আরো জানান, এ সময় ঘাতক এ্যাম্বুলেন্সের সামনের লাইট গুলো বন্ধ ছিল। ঘটনার পরে এ্যাম্বুলেন্সের ড্রাইভার সড়কে গাড়ি রেখেই পালিয়ে যায়। এদিকে ম্যাজিস্ট্রেটকে বহনকারী গাড়ির চালকও আহত হন। তাকে সু-চিকিৎসা দেয়া হয়েছে।

খবর পেয়ে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আসলাম মোল্লা, ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা, স্বেচ্ছাসেবী সংগঠন তরুছায়ার নেতৃবৃন্দ সহ সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তাগন তাৎক্ষণিকভাবে ফমেক হাসপাতালে উপস্থিত হন। এরপরে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ্ মো: সজীবের সার্বিক খোঁজ খবর নেন এবং দ্রুত সুচিকিৎসা নিশ্চিত করেন।

এ বিষয়ে জানতে চাইলে ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুম রেজা বলেন, সদর এসিল্যান্ড শাহ্ মোঃ সজীব একজন কর্মপাগল, সৎ ও নিষ্ঠাবান বিজ্ঞ অফিসার। তিনি সামাজিক অন্যায়, অনৈতিক এবং যে কোনো অনিয়মের বিরুদ্ধে সব সময়ই সোচ্চার ছিলেন। দিনরাত কঠোর পরিশ্রম করে এই ধরনের অসঙ্গতির বিরুদ্ধে নিরলস ভাবে ছুটে চলেছেন। আমি তার দ্রুত আশু আরোগ্য কামনা করছি।