ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে ওরস শুরু।


শরিফুল হাসান, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সদরপুর উপজেলার আটরশি বিশ্ব জাকের মঞ্জিলে খাজাবাবা ফরিদপুরীর চার দিনব্যাপী ওরস শুরু হয়েছে। শুক্রবার জুমার নামাজে লাখ মানুষের অংশগ্রহণে ওরসের আনুষ্ঠানিকতা শুরু হয়। আগতদের অবস্থানের জন্য প্রায় বিস্তীর্ণ এলাকাজুড়ে অসংখ্য সামিয়ানা টাঙানো ও সুউচ্চ তোরণে সুসজ্জিত করা হয়েছে।

বিশ্ব জাকের মঞ্জিলের সমন্বয়কারী এমএম শহিদুল ইসলাম শাহীন প্রেস ব্রিফিংয়ে জানান, চার দিনব্যাপী ওরস শরিফে কোরআন তেলাওয়াত, জিকির-আজগার, মোরাকাবা- মোশাহেদা, ওয়াজ-নসিহত, মিলাদ মাহফিল, ফরজ ও সুন্নাত এবাদতের পাশাপাশি নফল এবাদত অনুষ্ঠিত হবে। দেশ-বিদেশ থেকে আশেকান-জাকেরান আসছেন। এবারের ওরসে লাখ লাখ শান্তিকামী বিশ্বাসীদের মিলনমেলা হবে বলে আশা করছি।

তিনি জানান, এ উপলক্ষে ইতোমধ্যেই ব্যাপক নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। বিপুলসংখ্যক পুলিশ সদস্য ছাড়াও দরবারের কয়েক হাজার স্বেচ্ছাসেবক নিয়োজিত রয়েছেন। আগামী মঙ্গলবার বাদ ফজর খাজাবাবা ফরিদপুরীর রওজা জেয়ারতের পর দেশ ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে আখেরি মোনাজাত হবে।

মোনাজাত পরিচালনা করবেন গদিনসীন মাহফুজুল হক মুজাদেদ্দী। প্রেস ব্রিফিংয়ে বিশ্ব জাকের মঞ্জিল কর্মী গ্রুপের প্রধান কবিরুল ইসলাম সিদ্দিকী, সহকারী কর্মী প্রধান অধ্যক্ষ কায় খসরু, মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।