ফরিদপুরের নগরকান্দায় ইউপি সদস্যের আত্মহত্যা।

বিধান মন্ডল ফরিদপুর প্রতিনিধিঃ ফরিদপুরের নগরকান্দা উপজেলায় প্রতিপক্ষের অপবাদ সইতে না পেরে এক ইউপি মেম্বার আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার ভোরে উপজেলার কান্দি গ্রামে বাড়ির পাশের আমগাছ থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহত জাহাঙ্গীর হোসেন মাতুব্বর (৫২)উপজেলার কাইচাইল ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের মেম্বার ও কান্দি গ্রামের বাসিন্দা। পরিবারের সদস্যদের অভিযোগ, ইউপি মেম্বার জাহাঙ্গীর হোসেন মাতুব্বরকে সামাজিকভাবে হেয় করার উদ্দেশ্যে এলাকার প্রতিপক্ষরা বেশ কিছুদিন ধরে বিভিন্ন অপপ্রচার চালাচ্ছিলেন। ফেসবুকের মাধ্যমেও অপপ্রচার চালানো হয়।

এসব কারণে তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। আত্মসম্মানকে তিনি খুবই বড় করে দেখতেন। তাই মিথ্যা অপবাদ সইতে না পেরে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন। স্থানীয়রা জানান, জাহাঙ্গীর হোসেন মাতুব্বর পুরাতন বাড়ি কাইচাইল ইউনিয়নের দক্ষিণকান্দি গ্রামে। উত্তরকান্দি গ্রামে তিনি নতুন বাড়ি তৈরি করেছেন। তার নতুন বাড়ির পাশের আমগাছে তার ঝুলন্ত মরদেহ পাওয়া গেছে। তবে এটা আত্মহত্যা না হত্যা এখনই বলা যাচ্ছে না।

কারণ এলাকায় প্রতিপক্ষদের সঙ্গে বেশ কিছুদিন ধরে তার বিরোধ চলছিল। করোনা পরিস্থিতিতে সম্প্রতি তাকে চালচোরসহ বিভিন্ন অপবাদ দিয়েছে প্রতিপক্ষরা। এসব বিষয় নিয়ে দুপক্ষের মধ্যে এলাকায় উত্তেজনা চলছিল। এ ব্যাপারে নগরকান্দা থানার ওসি শেখ সোহেল রানা যুগান্তরকে বলেন, মরদেহ উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে ময়নাতদন্তের রিপোর্ট হাতে পাওয়ার পর, আইনগতভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় জাহাঙ্গীর হোসেন মাতুব্বরের ভাই লাভলু মাতুব্বর বাদী হয়ে নগরকান্দা থানায় একটি ইউডি মামলা করেছেন।