প্রায় ১৬ শ’ আম গাছের চারা উপড়ে ফেলার অভিযোগ

প্রায় ১৬ শ’ আম গাছের চারা উপড়ে ফেলার অভিযোগ উঠেছে।

আবু বক্কার , সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহার উপজেলাধীন নিশ্চিন্তপুরে “মরিয়ম আয়শা” নামে এক নার্সারির প্রায় ১৬ শ’ আম গাছের চারা উপড়ে ফেলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ২৮ ফেব্রয়ারি-২০২০ শুক্রবার ওই নার্সারি মালিক রেজাউল করিম বাদী হয়ে প্রতিপক্ষ চার জনের নাম উল্লেখ করে সাপাহার থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছে।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের মৃত আব্বাস আলীর ছেলে শাহাজাহান আলী’র কাছে ২৯৪২, ২৭৭ নং দলিল মূলে ২৬ শতাংশ জমি ক্রয় করেন একই গ্রামের আঃ রহমানের ছেলে রেজাউল করিম। ক্রয়সূত্রে প্রাপ্ত জমিতে “মরিয়ম আয়শা” নামে এক নার্সারি তৈরী করে ভোগ দখল করতে থাকেন রেজাউল। পরবর্তী সময়ে ওই জমি রেজাউলের বরাবর হস্তান্তরের বিয়ষটি শাহাজাহান আলী, তার স্ত্রী পারুল এবং তার দুই ভাই তাইজুদ্দিন ও আঃ মতিনের চক্ষুশূল হলে বিভিন্ন সময় জমির দখল ছাড়তে (ফিরিয়ে দেওয়ার জন্য) বিভিন্ন ভয় ভীতি ও হুমকি প্রদান করে অভিযুক্তরা।

শুক্রবার ২৮ ফেব্রয়ারি সাকাল ৯ টার দিকে অভিযুক্তরা ওই জমিতে অবৈধ অনুপ্রবেশ করে নার্সারির প্রায় ১৬ শ’ আমে গাছের চারা উপড়ে ও ভেংগে ফেলে বলেও অভিযোগে উল্লেখ আছে। এ বিষয়ে ওই নার্সারি মালিক রেজাউল করিম বলেন, ওই জমি দখল চেষ্টায় আমার নার্সারির ৩০ হাজার গাছের মধ্যে প্রায় ১৬ শ’ আম গাছের চারা উপড়ে ও ভেংগে ফেলেছে অভিযুক্ত ব্যক্তিরা। এব্যপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মনিরুল ইসলাম বলেন, এসংক্রান্ত একটি অভিযোগ পাওয়া গেছে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।