পালিত হলো ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯


দশমিনা উপজেলা প্রতিনিধি: “সত্য মিথ্যা যাচাই আগে ইন্টারনেটে শেয়ার পরে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১২ ডিসেম্বর সকাল ১০.০০ ঘটিকার সময় পালন করা হয় ডিজিটাল বাংলাদেশ দিবস২০১৯।তথ্য ও যোগাযোগ বিভাগের আয়োজনে,দশমিনা উপজেলা প্রশাসনের সহযোগিতায় উদ্ধসঢ়;যাপন করাহয় বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা। দশমিনা উপজেলার চত্বর থেকে সকাল ১০.০০ঘটিকায় বর্ণাঢ্য র‌্যালীটি দশমিনার গুরুত্বপূর্ন সরক প্রদক্ষিন করে একই স্থানে শেষ হয়। আলোচনা সভায় উপস্থিত ছিলেন দশমিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান,দশমিনা উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ।

শুভ্রা দাস, উপজেলা নির্বাহী অফিসার দশমিনা। এস এম জালাল উদ্দিন,অফিসার ইনচার্জ দশমিনা,থানা। বনি আমিন খান,উপজেলা কৃষি কর্মকর্তা দশমিনা। শেখ জাহাঙ্গীর কবির,উপজেলা সহকারি পল্লি উন্নয়ন কর্মকর্তা দশমিনা। মোঃশফিকুল ইসলাম,সহকারি শিক্ষা অফিসার দশমিনা। নাজিউর রহমান ,উপজেলা জাইকা ইঞ্জিনিয়ার দশমিনা প্রমূখ।দশমিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বে মাহাকাশ স্বপ্ন বাস্তবায়নে সফল হয়েছি।

বাংলাদেশ মহাকাশে লাল-সবুজ পতাকা বাহি বঙ্গবন্ধু স্যাটেলাইট স্থাপন করতে সক্ষম হয়েছে। মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট স্খাপনে বাংলাদেশে ইন্টারনেট সেবা বহমান। বিশ্ব আজ আমাদের হাতের মুঠে। আমাদের কৃষি কাজ থেকে শুরু করে শিক্ষা ,চিকিৎসায় ব্যবস্থায় সর্বোত্ত এসেছে ডিজিটাল পরিবর্তন। আমরা এই প্রযুক্তিকে ভালো কাজে ব্যবহার করবো।